স্বচ্ছ ও পরিচ্ছন্ন ব্যাক্তিদের প্রাধান্য দেওয়ার আহ্বান ॥ লাগতে পারে শুদ্ধি অভিযানের ঢেউ

চিতলমারী উপজেলা আ’লীগের সম্মেলনকে ঘিরে উৎসব মুখর পরিবেশ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:৪৬ পিএম, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৪১১

বাগেরহাটের চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। দীর্ঘ ৪ বছর পর আগামী ২৬ নভেন্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনে কে হচ্ছেন সভাপতি তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা। এখানে সভাপতি পদে বর্তমান সভাপতি মোঃ বাবুল হোসেন খান ও সাবেক সভাপতি আলহাজ্ব মোহন আলী বিশ্বাস ও মোঃ রফিকুল ইসলাম তাপসের নাম শোনা যাচ্ছে। আর সাধারন সম্পাদক পদে পীযূষ কান্তি রায়ের প্রতিদ্বন্দি না থাকায় পুনরায় তিনিই থাকছেন সম্পাদক এমনটি জানিয়েছে দলের নির্ভরযোগ্য সূত্রগুলো।


তবে দলের দুঃসময়ের ত্যাগী নেতারা জানান, চলমান শুদ্ধি অভিযানের ঢেউ লাগতে পারে সম্মেলনে। নেতৃত্ব থেকে ছিটকে পড়তে পারেন অনেক বিতর্কিত নেতা। ফলে আতংকে আছেন তারা। সেই সাথে আশাবাদী হয়ে উঠেছেন ত্যাগী ও কিন ইমেজের নেতারা। বিভিন্ন সময় পদবঞ্চিত এই নেতারা মনে করেন শুদ্ধি অভিযানের ফলে তাদের জন্য দলের বিভিন্ন কমিটিতে স্থান পাওয়ার পথ তৈরি হবে।

এদিকে সম্মেলন সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি। উপজেলার ৭টি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ডে দলীয় নেতা কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে প্রস্তুতি নিচ্ছেন সহযোগী নেতাকর্মীরাও।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পীযূষ কান্তি রায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সম্মেলন সফল করতে তাদের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। কমিটির নেতা কর্মীদের মধ্যে দায়িত্ব বন্টন করে দেওয়া হয়েছে। ইতিমধ্যে ৬৩ টি ওয়ার্ড ও ৬ টি ইউনিয়ন সম্মেলন সম্পন্ন হয়েছে। ওয়ার্ড কমিটি গঠনে অনিয়মের অভিযোগে একটি ইউনিয়নের সম্মেলন স্থাগিত রয়েছে। উপজেলা সম্মেলনকে সামনে রেখে ডাকা হয়েছে কয়েক দফা বর্ধিত সভা। সর্বশেষ ২০১৫ সালের ০৯ ফেব্রুয়ারী চিতলমারী উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর কিছুদিন পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রের চুড়ান্ত নির্দেশনা পেয়ে এ উপজেলা আওয়ামীলীগের নেতা কর্মীরা সম্মেলন নিয়ে তোড়জোড় শুরু করেছেন বলে জানা গেছে। দায়িত্বশীল নেতারা নির্ধারিত সময়ের মধ্যেই সম্মেলন করতে চাইছেন।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ বাবুল হোসেন খান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আগামী ২৬ নভেন্বরের সম্মেলনকে সফল করতে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে সম্মেলন সম্পন্ন হয়েছে। প্রত্যেকটি কমিটি ঢেলে সাজানো হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

তবে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন নতুন কমিটি গঠনের ক্ষেত্রে ত্যাগী, দক্ষ, বিতর্কমুক্ত, স্বচ্ছ ও পরিচ্ছন্ন ইমেজকে প্রাধান্য দেওয়ার জন্য স্ব-স্ব ইউনিটের দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত