মোংলায় ১৩ হাজার ৯৪৫ জনকে খাওয়ানো হবে ভিটামিন “এ” প্লাস

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:২৩ পিএম, বৃহস্পতিবার, ৯ জানুয়ারী ২০২০ | ৪৬৪

মোংলায় মোংলায় ১৩ হাজার ৯৪৫ জনকে খাওয়ানো হবে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল। এ জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২০১৯’র (২য় রাউন্ড) উপলক্ষে এ্যাডভোকেসী ও প্লানিং সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় মোংলা পোর্ট পৌরসভার কনফারেন্স হলে এ সভা অনুষ্ঠিত হয়।

মোংলা পোর্ট পৌরসভার আয়োজনে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ও এ্যাডভোকেসী এবং প্লানিং সভা অনুষ্ঠিত হয়। এ সভার সভাপতিত্ব করেন মোংলা পোর্ট পৌরসভার প্যানেল মেয়র মোঃ আলাউদ্দিন।

এসময় বক্তারা বলেন, মোংলা উপজেলায় পৌরসভাসহ প্রতিটি ইউনিয়নে বেশ কিছু শিশু রয়েছে। তাদের স্বাস্থ্য ও জীবন রক্ষার্থে সরকারের এমন পদক্ষেপকে আমাদের স্বাগত জানাতে হবে। পাশাপাশি স্বাস্থ্যসেবার জন্য যারা নিয়োজিত রয়েছে, তাদের শিশু ও অভিভাবকের প্রতি নজর থাকতে হবে। তারা যেন কোন রকম সরকারের এ বৃহত্তম কর্মসুচিকে অবহেলা না করে এবং বিনামুল্যে এ ক্যাম্পেইনের পদক্ষেপকে স্বাগত জানায়।

এ বছর পৌরসভায় ৬ মাস থেকে ১১ মাসের ৪৯৫ জন শিশু রয়েছে এবং ১২ মাস থেকে ৫৯ মাসের রয়েছে৩ হাজার ৯ শত ১০ জন শিশু। এছাড়া উপজেলার ৬টি ইউনিয়নে ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত ৯৬২জন শিশু এবং ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত ৮ হাজার ৫৭৮ জন শিশু রয়েছে। আগামী ১১ জানুয়ারি শনিবার এক দিনব্যাপি পৌরসভার ৫১ টি কেন্দ্রে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্যানেল মেয়র মোঃ আলাউদ্দিন'র সভাপতিত্বে এ সময় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে’র মেডিকেল অফিসার ডাঃ মলয় বিশ্বাস, পৌরসভার সচিব অমল কৃষ্ণ সাহা, মোংলা উপজেলা ইমাম পরিষদের সভাপতি মোঃ রেজাউল করিম, কাউন্সিলর বাবুল চৌধুরি, মোঃ খোরশেদ আলম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়েশা বেগম, লিলি বেগম, পৌরসভার কর কর্মকর্তা সুশান্ত সরকার, সাংবাদিক মাসুদ রানা রেজা, রিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক এরশাদুজ্জামান সেলিম, নৌ স্কাউট মাষ্টার মনিরুজ্জামান মনির ও মোঃ রিপন। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ পৌরসভার স্বাস্থ্য বিভাগের সকল কর্র্মকতা ও কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত