মোংলা বন্দরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:৫৪ পিএম, মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | ৬৫৫

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মোংলা বন্দর কর্তৃপক্ষ নানামূখী কর্মসূচী গ্রহণ করেন। জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে মোংলা বন্দর কর্তৃপক্ষের সকল স্থাপনা আলোকসজ্জা করা হয়।
১৭ মার্চ রাত ১২.০১ মিনিট এর সময় বন্দর জলসীমায় অবস্থানরত সকল জাহাজ ও মবক’র জলযান কর্তৃক এর নাগারে ১ মিনিট হুইসেল বাজানোর মাধ্যমে শুরু হয় এ কর্মসূচী।
এরপর সূযোর্দয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল সাড়ে টায় বন্দর ভবন চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর শুভ উদ্বোধন করে বন্দর চেয়ারম্যান।
বন্দরের সভাকক্ষে শুরু হয় মুজিবর্ষের তাৎপর্য নিয়ে আলোচনা সভা, ডকুমেন্টারী (আমাদের বঙ্গবন্ধু) প্রদর্শন ও বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ নিজ হাতে বন্দরের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” বই বিতরন করেন।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইয়াসমিন আফসানা, সদস্য (অর্থ) ও ক্যাপ্টনে মোহাম্মদ আলী চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ গিয়াস উদ্দিন উপসচিব ও পরিচালক (প্রশাসন)।
আলোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের শুভেচ্ছা জানিয়ে মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ বলেন,“বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণই বাঙালী জাতিকে উদ্দিপনা জাগিয়েছিলেন, অনুপ্রেরিত করেছিল স্বাধীনতার। বঙ্গবন্ধু সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তারই সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মোংলা বন্দরের সকল কর্মকর্তা/কর্মচারীদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।
পরে বাদ যোহর মোংলা বন্দর সংশ্লিষ্ট সকল মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত