করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির জন্য

শরণখোলায় জুমার দিনে মসজিদে মসজিদে আলোচনা ওসি’র

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০২:৫৩ পিএম, শুক্রবার, ২৭ মার্চ ২০২০ | ১১০৩

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শুক্রবার জুমার দিনে মসজিদে মসজিদে আলোচনা করেছেন শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ। তিনি উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদসহ আশপাশের বেশ কয়েকটি মসজিদে গিয়ে নামাজ শুরুর আগে করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনার পাশাপাশি ধর্মীয় বিধিনিষেধ মেনে চলার জন্য মুসল্লিদের পরামর্শ দেন।

একই সাথে জুমার খুতবাতেও করোনা ভাইরাস নিয়ে মসজিদের খতিব ও ইমামগণ আলোচনা করেন। নামাজ শেষে এই মহামারী থেকে বাংলাদেশসহ বিশ্ববাসীর মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে, করোনা ভাইরাসের প্রভাবে অন্যান্য জুমার দিনের তুলনায় মুসল্লিদের উপস্থিতি ছিলো খুবই কম। অনেকেই মাস্ক পরে মসজিদে প্রবেশ করেন, এমন দৃশ্য যা আগে কখনওই দেখা যায়নি। সবার চোখে একটা আতঙ্কের ছাপ লক্ষিত হয়েছে।

রায়েন্দা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি হাফেজ মাওলানা মুনিরুজ্জামান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, শুধু করোনা নয়, যে কোনো ধনণের মহামারী বা দুর্যোগ থেকে বাঁচতে মহান রবের কাছে বেশি বেশি ক্ষমা চাইতে হবে। বিচলিত ও আতঙ্কিত না হয়ে সবাইকে ধৈর্য এবং সতর্কতা অবলম্বন করলে আল্লাহ সকল মুসিবত থেকে মুক্তি দিবেন ইনশাহআল্লাহ।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস সম্পর্কে মসজিদে মসজিদে আলোচনা করা হয়েছে। তাছাড়া ভাইরাস প্রতিরোধে আপাতত মসজিদ গুলোতে সীমিত আকারে জামায়াতে নামাজ আদায়ের পরামর্শ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত