মানষিক ভারসাম্যহীনদের খাবার দিচ্ছেন নিবেদিত প্রাণ ফারুক

মহিদুল ইসলাম, শরণখোলা প্রতিনিধি

আপডেট : ০৫:৩৬ পিএম, শনিবার, ২৮ মার্চ ২০২০ | ৯১১

করোনা পরিস্থিতিতে মানষিক ভারসাম্যহীন ভবঘুরে মানুষগুলো চরম খাদ্য সংকটে পড়েছে। এই মুহূর্তে তাদের মুখে খাবার তুলে দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন বাগেরহাটের শরণখোলার ডেকোরেটর ব্যবসায়ী মো. ফারুক তালুকদার।

করোনার প্রভাবে বাজারের হোটেল-রেস্তোরাসহ বেশিরভাগ খাবার দোকান বন্ধ থাকায় তারা খাবার খেতে পায়না। এই অসহায় মানুষগুলোর কষ্টের কথা চিন্তা করে তাদেরকে তিন বেলা খাবারের ব্যবস্থা করেন তিনি।

ফারুক তালুকদার বাগেরহাট২৪কে জানান, উপজেলা সদর রায়েন্দা বাজার, পাঁচরাস্তা বাদল চত্বর মোড়সহ বিভিন্ন এলাকায় ১৫-২০জন মানষিক ভারসাম্যহীন ও ভবঘুরে মানুষ দেখা যায়। করোনার কারণে তাদেরকে কেউ খাবার দেয়না। হোটেল-রেস্টুরেন্ট খোলা থাকলে সেখান থেকে তাদের খাবার দিত। করোনার এই মুহূর্তে সবাই তাদের নিজের পরিবার, আত্মীয়-স্বজনের কথা চিন্তা করছে। কিন্তু এই এসব অসহায় মানুষের কথা কারোরই মনে নেই। তাই তিনি মানবিক দিক বিবেচনা করে খুঁজে খুঁজে তাদের হাতে তুলে দেন।

ফারুক তালুকদার আরো জানান, শুক্রবার সকাল থেকে খাবার সরবরাহ করা হচ্ছে। খাবার মেন্যুতে রয়েছে সকালে একটি বনরুটি, দুপুরে খিঁচুড়ি সাথে ডিম, রাতেও খিঁচুড়ি-ডিম দেওয়া হবে। পাগলরা এক জায়গায় থাকেনা, তাই ভ্যানে করে খাবার নিয়ে খুঁজে তাদের দেওয়া হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ব্যবস্থা চালু থাকবে। মানবতার কাজে তার সাথে সহযোগীতা করছেন ওষুধ ব্যবসায়ী ফারুক হোসেন হিরু, লোকমান বিন বাদশা, ফরিদুল ইসলামসহ নিবেদিত প্রাণ তিন যুবক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত