বাগেরহাটে সন্ত্রাসী হামলায় আহত ৬, বাড়িঘর ভাংচুর

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:০৮ পিএম, সোমবার, ৩০ মার্চ ২০২০ | ৭৪২

বাগেরহাট জেলা সদর উপজেলার বাশবাড়ীয়া এলাকায় তুচ্ছ ঘটনা নিয়ে ডেমা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর শেখের বিরুদ্ধে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগ উঠেছে। হামলায় নারীসহ ৬ জন আহত হয়েছে।

আহতদের বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা। শুধু হামলা নয় জাহাঙ্গীর শেখ ও তার লোকজন একটি বাড়ি ভাংচুর এবং অন্য একটি বাড়িতে অগ্নি সংযোগ করেছে বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থরা।

আহতরা হলেন, বাশবাড়িয়া গ্রামের ইরান তালুকদারের ছেলে সবুজ তালুকদার(২৫), শাহিনুর বেগম(৪৫), লাখি বেগম(২৬), রেখা বেগম(৩৫), ফাতেমা বেগম, কহিনুর বেগম (২২)। এদের মধ্যে সবুজ তালুকদার বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

এসব ঘটনায় বাবুল শরীফের স্ত্রী ফাতেমা বেগম নামের এক গৃহবধু বাগেরহাট সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রবিবার বিকেলে জাহাঙ্গীর শেখ, তার ছেলে আজিজুলও আরিফুলসহ ১৫-২০জন আমাদের বাড়িতে আসে। তাদের হাতে থাকা লাঠি ও রামদা নিয়ে আমাদের বাড়িতে আসে। আমার স্বামী, মেয়ে লাকি ও আমাকে বেধরক মারধর করে। এসময় আমাদের উদ্ধারে এগিয়ে আসলে আত্মীয় সবুজ তালুকদার, সবুজের স্ত্রী কহিনুর বেগম, রেখা, শাহিনুর এগিয়ে আসে। আজিজুল শেখ রামদা দিয়ে সবুজের মাথায় কোপ দেয়। অন্যদেরও মারপিট করে। ঘটনার এক পর্যায়ে তারা আমার গলায় থাকা স্বর্ণের চেন ছিনিয়ে নেয়। আজিজুল শেখ তার কাছে থাকা গ্যাস লাইট দিয়ে আমাদের ঘরে আগুন ধরিয়ে দেয়। পরে আমার আত্মীয় ইরান তালুকদারের ঘর ভাংচুর করে। যাতে আমাদের ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তারা আমাদের ঘরে থাকা মূল্যবান মালামাল নিয়ে যায়।
ফাতেমা বেগম বলেন, জাহাঙ্গীর শেখ দীর্ঘদিন ধরে আমাদের জমি জোর করে ভোগ দখল করে আসছেন। তারপরও তাদের ক্ষমতা বেশি থাকায় আমরা কিছু বলিনি। আমাদের একেবারে শেষ করে দিতে বাবুল শরীফের ঘরে আগুন এবং আমাদের ঘর ভাঙচুর করে। আমাদের উপর হামলা করে। সময়মত এলাকাবাসী ছুটে না আসলে আমাদের মেরে ফেলত। আমরা এর সুষ্ঠ বিচার চাই।

সবুজ তালুকদার বাগেরহাট২৪কে বলেন, কিছু না বুঝে ওঠার আগেই ওরা আমার উপর হামলা করে। দিন আনি দিন খাই। তারপরেও আমার উপর হামলা কিভাবে বাঁচব। জাহাঙ্গীর ও তার লোকেরা আমার মাথায় কোপ দেয়।

এলাকাবাসী মোঃ জসিম বলেন জাহাঙ্গীর শেখ ও তার ছেলেরা দীর্ঘদিন এলাকার মানুষের উপর অত্যাচার করে আসছে। রবিবার সবুজসহ অন্যান্য নিরিহ মানুষের উপর যে হামলা হয়েছে। আমরা এর বিচার দাবি করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় লোকজন বাগেরহাট২৪কে বলেন, জাহাঙ্গীর শেখ দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন মানুষের উপর অত্যাচার নির্যাতন করে আসছে। ডেমার আড়াইবেকী ও কাটা খাল দখল করে খাচ্ছে। যার ফলে এলাকার কৃষকদের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। গতকাল যে হামলার ঘটনা ঘটেছে এটা খুবই ন্যাক্কার জনক। আমরা এর সঠিক বিচার চাই।

মিন্টু হাওলাদার বাগেরহাট২৪কে বলেন, বাবুল শরীফ একজন গরীব মানুষ তার বাড়িতে আগুন দেওয়ার ঘটনায় আমরা বিস্মিত। আমরা এর বিচার চাই।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাহাতাব উদ্দিন বাগেরহাট২৪কে জানান, রবিবার সন্ধ্যার পর মৎস্য ঘের দখল নিয়ে মারামারি হয়েছে। এতে কয়েকজন আহত হয়েছে। ফাতেমা বেগম নামের এক নারী অভিযোগ দিয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত