কচুয়ায় ২‘শ ৪৭ ভিক্ষুকের বাড়িতে খাদ্য সহায়তা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:০৯ পিএম, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ৯৭৭

কচুয়া উপজেলার ২‘শ ৪৭ ভিক্ষুকের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁচ্ছে দিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা সদর থেকে প্রত্যন্ত গ্রামের মধ্যেও বিভিন্ন ভিক্ষুকের বাড়িতে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র নিয়ে যান অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম।

এসময় কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথ, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শহিদুল্লাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অন্জন কুন্ডু, গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আবুবকর সিদ্দিকসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

ভিক্ষুকরা জানান, দেশে জরুরী অবস্থার কারণে কয়েকদিন ধরে বাড়ি থেকে বের হেতে পারছিলাম না। খেয়ে না খেয়ে দিন যাচ্ছিল। সকালে স্যারেরা চাল, ডাল, তেল, লবন ও পেঁয়াজ এবং সাবান দিয়ে গেছেন। কয়েকদিন ভালভাবে খেতে পারব। এধরণের পরিস্থিতিতে সরকারের এমন উদ্যোগে খুশি হয়েছেন ভিক্ষুকরা।

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম ববাগেরহাট২৪কে বলেন, বিভিন্ন দূর্যোগের সময় সব থেকে বেশি সমস্যার মধ্যে পরে। সেই বিষয় বিবেচনা করে সরকার নিম্ন আয়ের মানুষদেরকে খাদ্যসহ নিত্য প্রয়োজনী পন্যের সহযোগিতা দিয়ে তাদেরকে ঘরে থাকতে উৎসাহিত করছেন। সেই অংশ হিসেবে আমরা কচুয়া উপজেলার ২‘শ ৪৭ পরিবারকে চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। দেশে পরিস্থিতি স্বাভাবিক না হলে এ সহায়তা অব্যাহত থাকবে।

খাদ্য সহায়তা দেওয়ার পরে বর্তমান করোনা পরিস্থিতির বিষয়ে ভিক্ষুকদের বুঝিয়ে বলেন এবং বাইরে না যাওয়ার জন্য পরামর্শ দেন এই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত