মোংলা বাজারে মানছে না কেউ সামাজিক দুরত্ব

মো.মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৭:২৫ পিএম, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ৫২২

করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি থাকলেও মোংলা বাজারে নিত্যপণ্যের বিভিন্ন বাজারের চিত্র ভিন্ন রকম। বাসায় অবস্থান করাতো দুরের কথা বাজার করতে এসেও নিরাপদ সামাজিক দূরত্বের তোয়াক্কা করছেন না কেউই। বাজারে লোকজন একে অপরের পাশে গা ঘেষে দাঁড়িয়ে বাজার করছেন এখানকার লোকজন। মোংলা উপজেলার শহর সহ গ্রামের কয়েকটি কাঁচাবাজারে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

জানা যায়, করোনা সংক্রমণ ঠেকাতে মানুষের সামাজিক দূরত্ব ৩ ফুট বজায় রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ও হাট-বাজারে সামাজিক দূরত্ব মানছেন না অনেকেই। মোংলা বাজারে কয়েকজন ক্রেতা-বিক্রেতার সঙ্গে আলাপ করলে তারা জানান, তারা সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জানেন। কিন্তু বিক্রি ও কেনাকাটা করতে এসে ঠিক মত সে দূরত্ব রা করতে পারছেন না। আবার বিক্রেতারা দূরত্ব বজায় রাখার কথা বললেও ক্রেতা সমাগম বেশি থাকায় একে অপরের সঙ্গে দূরত্ব মানছেন না।

এ বিষয়ে জানতে চাইলে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ জিবিতোষ বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, করোনা প্রতিরোধে কয়েকটি ধাপ রয়েছে। এর মধ্যে অন্যতম সামাজিক দূরত্ব বজায় রাখা। করোনাভাইরাস থেকে বাঁচতে একজন মানুষ অন্য মানুষ থেকে ৩ ফুট দূরত্বে থাকতে হবে। সামাজিক দূরত্ব বজায় না রাখলে এই ভাইরাস একজন থেকে আরেক জনের দেহে ছড়িয়ে পড়বে। তাই আমাদের নিজেদের জন্য হলেও সামাজিক দূরত্ব বজায় রাখা আমাদের একান্ত প্রয়োজন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত