চিতলমারীতে শেখ হেলাল উদ্দীনের উদ্যোগে ‘ডক্টরস সেফটি চেম্বার’ চালু

এস এস সাগর

আপডেট : ০৬:৩৬ পিএম, রোববার, ৩ মে ২০২০ | ৫৪৫

চিতলমারীতে মহামারি করোনা পরিস্থিতিতে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা নিশ্চিত করার লক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের উদ্যোগে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘ডক্টরস সেফটি চেম্বার’ চালু করা হয়েছে। রবিবার দুপুর সাড়ে ১২ টায় আনুষ্ঠানিক ভাবে এ ‘ডক্টরস সেফটি চেম্বার’ এর উদ্বোধন করেন চিতলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম।


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন হাসান মিলন , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মাহাতাবুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান সাবেরা বেগম স্বপ্না, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নিজাম উদ্দীন শেখ ও হাসপালের কর্মরত চিকিৎসকবৃন্দ।


উদ্বোধন শেষে ডক্টরস সেফটি চেম্বারের কর্তব্যরত চিকিৎসকরা চিতলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুল আলমের স্বাস্থ্য পরীক্ষা করেন। পরবর্তীতে সাধারণ রোগীদের সেবার জন্য এ চেম্বারটি উন্মুক্ত করে দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন হাসান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা নিশ্চিত করণের জন্য শেখ হেলাল উদ্দীন এমপি’র গৃহিত উদ্যোগটি অত্যন্ত সময় উপযোগি ও প্রশংসনীয়। এর ফলে ডাক্তাররা তাদের পেশাগত দায়িত্ব পালনে আরো বেশি আন্তরিক হবেন বলেও তিনি জানান।


এ সময় চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম বলেন, ডক্টরস সেফটি চেম্বারের মাধ্যমে চিকিৎসকরা নিজেদের সুরক্ষা নিশ্চিত করেই রোগীদের চিকিৎসা সেবা প্রদান করতে পারবেন। এর ফলে হাসপাতালে এসে রোগীরা যেমন তার কাঙ্খিত সেবা পাবেন অন্য দিকে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরাও সুরক্ষিত থাকবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত