বাঘের তারা খেয়ে সুন্দরবনের হরিণ লোকালয়ে

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৮:৫৮ পিএম, মঙ্গলবার, ১৫ মার্চ ২০২২ | ৩৭৭

সুন্দরবন থেকে ছুটে আসা একটি মায়াবী হরিণকে মোংলার লোকালয় থেকে উদ্ধার করেছে বনবিভাগ। মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১১ টায় মোংলা বন্দরের ইপিজেড এলাকা থেকে হরিণটিকে উদ্ধার করা হয়। পরে হরিণটিকে বন বিভাগের কর্মকর্তা করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্র নিয়ে যান ।
লোকালয় থেকে উদ্ধার হওয়া হরিণটি কয়েকদিন আগে সুন্দরবন থেকে বাঘের তারা খেয়ে লোকালয় চলে আসছে বলে জানায় বন রক্ষীরা। বন বিভাগের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে মোংলা ইপিজেড এলাকায় চিত্রা হরিণটি দেখতে পান স্থানীয় কয়েকজন যুবক । এ সময় ওই যুবকরা হরিণটিকে তাড়া করে ধরে আটকে রাখেন । খবর পেয়ে সকাল ১১টার দিকে হরিণটিকে বনবিভাগ উদ্ধার করে করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্রে নিয়ে আসা হয়।
তিনি আরো জানান, লোকালয় থেকে উদ্ধার হওয়া হরিণটি বেশ কয়েক দিন আগে সুন্দরবন থেকে লোকালয় চলে আসে। আমরা খবর পেয়ে আগে থেকেই ধরার অনেক চেষ্টা করে তাকে ধরা সম্ভব হয়নি। আজ স্থানিয়দের সহায়তায় হরিণটিকে উদ্ধার করতে সক্ষম হই। হরিণটিকে ট্রলারে করে করমজলে এনে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পরে উদ্ধারকৃত হরিণটিকে পুনরায় সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত