রায়েন্দা বাজার লকডাউন ঘোষনা, কোয়ারেন্টাইনে নমুনা সংগ্রহকারী চিকিৎসক

শরণখোলায় প্রথম করোনা রোগী সনাক্ত,এলাকায় আতঙ্ক

মহিদুল ইসলাম,শরণখোলা

আপডেট : ০৮:২৯ পিএম, শনিবার, ১৬ মে ২০২০ | ৫১৪

প্রতিকী ছবি

শরণখোলায় এক পোষাক ব্যবসায়ীর করোনা সনাক্ত হয়েছে। ঈদের মালামাল কিনতে ঢাকায় গিয়ে করোনা বহন করে আনেন তিনি। শনিবার সন্ধ্যায় করোনা পজেটিভ রিপোর্ট আসার পর তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে।

এদিকে, ব্যবসায়ীর শরীরে করোনা ধরা পড়ার পর রাত ৮টার দিকে উপজেলা প্রশাসনের এক জরুরী সভায় পুরো রায়েন্দা বাজার এবং ওই ব্যবসায়ীর দুটি বাড়ি অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে। শরণখোলায় এই প্রথম করোনারোগী সানাক্ত হওয়ার খবরে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এছাড়া, ওই ব্যবসায়ীর নমুনা সংগ্রহকারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. এসএম ফয়সাল আহমেদ সেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে চলে গেছন।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গত ৮মে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের মঠেরপাড় গ্রামের ছেলে ও রায়েন্দা বাজারের মান্নান সুপার মার্কেটের একটি গার্মেন্টসের মালিক সহ ৬-৭ জন ব্যবসায়ী ঢাকায় ঈদের মালামাল কিনতে যান। ১১মে সোমবার তারা ঢাকা থেকে মালামাল নিয়ে ফিরে আসেন। এ খবর জানাজানি হলে এলাকাবাসীর চাপেরমুখে তিনি মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে গেলে বুধবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শনিবার সন্ধ্যায় সেই রিপোর্টে তার করোনা পজেটিভ আসে। এখবর পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি’র সহায়তায় ওই ব্যবসায়ীকে তার দোকান থেকে তুলে নিয়ে আইসোলেশনে ভর্তি করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, করোনাভাইরাস সনাক্ত হওয়া ব্যক্তির পরিবার ও তিনি যাদের সংস্পর্শে এসেছেন তাদের খুজে বের করে নমুনা টেষ্ট ও কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে। জরুরী সভায় রায়েন্দা বাজার অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত