মোল্লাহাটে প্রথম করোনা রোগী সনাক্ত: ৪বাড়ি লকডাউন

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট

আপডেট : ০৮:০৫ পিএম, সোমবার, ২৫ মে ২০২০ | ১৪৮৮

মোল্লাহাটে প্রথম করোনা রোগী সনাক্ত হয়েছে। সোমবার ঢাকা থেকে পরীক্ষা হওয়া নমুনায় তার শরীরে করোনা সনাক্ত হয়। উপজেলা প্রশাসন ওই দিন বিকালে আক্রান্ত কিশোরীর বাড়িসহ ৪টি বাড়ী লকডাউন ঘোষনা করেন। আক্রান্ত ওই ১৪ বছরের কিশোরীর বাড়ি উপজেলার আটজুড়ী ইউনিয়ন এলাকায়।

মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এ মাসের ১৪ মে ওই মেয়ে ঢাকা থেকে তার মামাবাড়ি টুঙ্গিপাড়া আসে। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গত ২২ মে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়। ২৪ মে পরীক্ষায় তার করোনা পজেটিভ হওয়ায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মোবাইলে তাদেরকে বিষয়টি জানায় এবং কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশ দেন। পরে ওই রাতেই টুঙ্গিপাড়ার মামা বাড়ি থেকে পালিয়ে মোল্লাহাট এলাকায় নিজ বাড়িতে আসে ওই মেয়ে ও তার পরিবার।

খবর পেয়ে স্থানীয় প্রশাসন ওই বাড়ীতে উপস্থিত হয়ে তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করে ও ৪টি বাড়ি লকডাউন ঘোষনা । এই প্রথম মোল্লাহাট উপজেলায় করোনা রোগী সনাক্ত হলো।

উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, খবর পেয়ে প্রশাসনের পক্ষ থেকে আক্রান্তের বাড়ি উপস্থিত হয়ে তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। এছাড়া সংক্রমণ রোধে ওই বাড়ি সহ ৪টি বাড়ি লকডাউন করা হয়েছে।

এসময়ে সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস ও উপ-পুলিশ পরিদর্শক ইন্দ্রজিৎ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত