ফকিরহাটে পৃথক স্থানে ৯৫জন কৃষককে প্রশিক্ষন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৭:২১ পিএম, সোমবার, ১ জুন ২০২০ | ৬৪৮

ফকিরহাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০১৯-২০অর্থ বছরে গোপালগঞ্জ, বাগেরহাট, সাতক্ষিরা ও পিরোজপুর (জিকেএসপি) কৃষি উন্নয়ন প্রকল্প এর আওতায় কৃষক মাঠ দিবস ও প্রশিক্ষন সোমবার সকাল ১০টায় পূর্ব বেতাগা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।

বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ, সম্মানিত অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বাগেরহাট এর অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ সঞ্জয় কুমার দাশ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত।

এসময় উপ-সহকারী কৃষি অফিসার প্রদিপ কুমার মন্ডল ও বিশষ্ট সমাজসেবক মহেন্দ্রনাথ দাশ সহ ৫০জন কৃষক কৃষানীরা উপস্থিত ছিলেন। পরে দুপুর ১২টায় অর্গানিক বেতাগায় কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল তেল ও মসলা বীজ উৎপাদন সংরক্ষন ও বিতরন (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় বীজ উৎপাদন ব্লক প্রদর্শন এর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রদান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বাগেরহাট এর অতিরিক্ত উপ-পরিচালক সঞ্জয় কুমার দাশ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ নাছরুল মিল্লাত এবং সভাপতিত্বে করেন ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি অফিসার প্রদিপ কুমার মন্ডল, বন্ধন সোসাইটির ট্রেইনার মোঃ রাকিবুল হাসান ও মোঃ খাইরুজ্জামান। এখানে ৪৫জন কৃষক কৃষাণীকে প্রশিক্ষন ও বিভিন্ন প্রকারের সবজীর বীজ বিতরন করা হয়।

উল্লেখ্য করোনা দুর্যোগ পরিস্থিতিতে কৃষকরা বাড়িতে থেকে যাতে নানা প্রকার সবজী চাষ করতে পারেন সে জন্য উপজেলা কৃষি অফিস উপরোক্ত নানামুখী উদ্যোগ গ্রহন করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত