শরণখোলায় এক রাতে আরো চার বাড়িতে চুরি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৬:২৪ পিএম, মঙ্গলবার, ৯ জুন ২০২০ | ৭৯৭

শরণখোলায় সোমবার (৮জুন) রাতে আরো চার বাড়িতে চুরি হয়েছে। এনিয়ে লকডাউনের শুরু থেকে গত দুই মাসে উপজেলার বিভিন্ন গ্রাম ও হাটবাজারে অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটেছে।

ক্ষতিগ্রস্তদের কাছ থেকে জানা গেছে, উপজেলা রায়েন্দা ইউনিয়নের উত্তর কদমতলা গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক আ. আউয়াল হাওলাদারের ঘরের ভিতের ইট খুলে সিঁধ তৈরী করে চোরেরা। সেখান থেকে ভেতরে ঢুকে দুটি মোবাইল ফোন, রহমান মোল্লার বাড়ি সিঁধ কেটে চার হাজার টাকা ও একটি মোবাইল, একই রাতে পূর্ব খাদা গ্রামে শাহজাহান হাওলাদার ও রশিদ হাওলাদারের বাড়ি থেকে দুটি স্বর্ণের চেইন নিয়ে যায় চোরেরা। চুরি যাওয়া মালামালের মূল্য প্রায় লাখ টাকা বলে ক্ষতিগ্রস্তরা জানান।

এর আগে উপজেলার চারটি ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও হাট-বাজারে দুই মাসে ৫০টিরও বেশি চুরির ঘটনা ঘটে। সংশ্লিষ্ট ইউপি সদস্য ও ক্ষতিগ্রস্ত পরিবারের মাধ্যমে এসব চুরির তথ্য পাওয়া গেছে। তবে, এসব ঘটনায় ভুক্তভোগীরা কেউ কোনো মামলা বা অভিযোগ করেনি থানায়।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সোমবার রাতের ঘটনায় পুলিশ পাঠিয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে। এব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। তাছাড়া, ছোটখাটো দু-একটি চুরির ঘটনা ঘটলেও এ বিষয়ে থানায় কেউ কোনো অভিযোগ করে না। এসব অপরাধ প্রবনতা ঠেকাতে শিগগিরই এলাকাভিত্তিক প্রতিরোধ কমিটি গঠন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত