যশোর শিক্ষা বোর্ডের প্রশ্নব্যাংকে প্রশ্ন আপলোডে বিশেষ অবদান রাখায়

কচুয়ায় মোবাইদুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের যশোর শিক্ষা বোর্ড কর্তৃক অনুদানের চেক প্রাপ্তি

ইনতিয়াজ খন্দকার,কচুয়া

আপডেট : ০১:৩৪ পিএম, মঙ্গলবার, ১৮ আগস্ট ২০২০ | ১৩৭০

কচুয়ায় মোবাইদুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয় যশোর শিক্ষা বোর্ডের প্রশ্নব্যাংকে প্রশ্ন আপলোডে বিশেষ অবদান রাখায় বোর্ডে কর্র্তৃপক্ষ বিদ্যালয়কে ১০ হাজার টাকার অনুদানের চেক প্রদান করেছে।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রশ্ন ব্যাংক প্রণয়ন, সৃজনশীল প্রশ্ন প্রণয়ন, শ্রেণি শিক্ষকদের পুস্তকমুখী ও আইসিটিতে দক্ষতা বৃদ্ধি করতে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়েছে। বিশেষ করে শিক্ষা বোর্ডের অনলাইন প্রশ্ন ব্যাংক দেশব্যাপী একটি সাড়াও পেয়েছে। বোর্ড কর্তৃপক্ষ শ্রেণি শিক্ষকদের নিজ নিজ বিষয়ের পরীক্ষা ভিত্তিক অন্তত এক সেট রচনামূলক ও বহু নির্বাচনী প্রশ্ন প্রণয়ন করে প্রশ্ন ব্যাংকে আপলোড বাধ্যতামূলক করা হয়েছিল। কচুয়ায় মোবাইদুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়টি সর্বোচ্চ সংখ্যক প্রশ্ন আপলোড তালিকায় স্থান পাওয়ায় বোর্ড কর্তৃপক্ষ বিদ্যালয়ে কম্পিউটার সামগ্রী ক্রয়ের জন্য সোনালী ব্যাংকের চেকের মাধ্যমে অনুদান প্রদান করেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মনিরুজ্জামান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতা, দক্ষতা ও সহযোগিতার জন্য বিদ্যালয়ের এ অর্জন। তিনি বিদ্যালয়ের শিক্ষকদের ধন্যবাদ জানিয়ে বলেন, যশোর শিক্ষা বোর্ডের এ পুরস্কার শিক্ষকদের আরও অনুপ্রেরণা করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত