জমজমাট হয়ে উঠেছে জাহিদের ছোলার দোকান

দিদারুল ইসলাম রাসেল

আপডেট : ০৫:২৬ পিএম, শনিবার, ২২ আগস্ট ২০২০ | ৬০৩

মানুষ জন্ম থেকেই খাদ্যাভ্যাসে গড়ে ওঠে।মৌলিক চাহিদার বাইরেও রয়েছে মানুষের ইচ্ছা পছন্দ।যেটাকে বলা যেতে পারে বিলাসবহুল চাহিদা।যার জন্য গড়ে ওঠে বিভিন্ন ধরণের খাবারের দোকান।

তেমনি বাগেরহাট সদরের খানপুরে জাহিদ হাওলাদারের ছোলার দোকান হয়ে উঠেছে খুব জনপ্রিয়।বিভিন্ন বয়সের তরুণ তরুণীরা ছোলার স্বাদ পেতে ছুটে আসে খানপুরের কাছাড়ীবাড়ি মোড়ে।

এখন শুধু খানপুরের মধ্যেই এটা সীমাবদ্ধ নয়,বিভিন্ন থানা, গ্রাম,মহল্লা, পাড়া থেকে ছুটে আসে ছোলার স্বাদ মেটানোর জন্য। ছাত্র-ছাত্রীরা স্কুল শেষে,দিন মজুররা সন্ধ্যায়,সাধারণ মানুষ ভীড় জমায় ছোলার দোকানে। জাহিদ হাওলাদারের দোকানে ছোলা ছাড়াও বাদাম,বুট,বারো ভাজা,চানাচুর সহ বিভিন্ন ধরণের খাবার পাওয়া যাচ্ছে।

এ বিষয়ে রামপাল থানা থেকে আসা ফাহাদ হোসেন বলেন,অনেকের কাছে শুনেছি এখানে খুব স্বাদের ছোলা পাওয়া যায় তাই আসলাম।আসলেই ছোলার স্বাদ খুব সুস্বাদু।সময় পেলেই মাঝে মাঝে চলে আসবো।

অন্য একজন কচুয়া থানা থেকে আসা এস.এম. সাব্বির হোসেন বলেন, আমি আমার মামার কাছে অনেক শুনেছি তাই লোভ সামলাতে না পেরে চলে আসলাম।ছোলা অনেক খেয়েছি কিন্তু এ রকম স্বাদ পাইনি।

তাছাড়া ষাটগম্বুজ থেকে আসা মোঃ রবিউল ইসলাম বলেন, আমার বন্ধুর কাছে এ দোকান সম্পর্কে জানতে পারি।ছোলার স্বাদ অনেক ভালো লেগেছে।

এ বিষয়ে দোকানদার জাহিদ হাওলাদার বলেন, আপনাদের দোয়ায় বিক্রি ভালোই চলছে যদিও অস্থায়ী দোকান।ক্রেতাদের চাহিদা অনুযায়ী ছোলা তৈরির চেষ্টা করি।সকলের কাছে দোয়া চাই।

ছোলার স্বাদের রহস্য জানতে চাইলে বলেন,ছোলা রান্না সহ সব কিছু করতে আমার প্রচুর সময় লাগে।বিভিন্ন মসলা এক সাথে মিশিয়ে আমি নিজে হাতে রান্না করি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত