ফকিরহাটে জাতীয় স্যানিটেশন দিবস উপলক্ষে র‌্যালী

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৫:২৯ পিএম, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ | ৬৭৬

ফকিরহাটের বেতাগা ইউনিয়ন স্যানিটেশন,পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন সংক্রান্ত স্থায়ী কমিটির আয়োজনে মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস পালন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা ইউনিয়ন পরিষদ চত্তরে অনুষ্ঠিত হয়েছে। “উন্নত স্যানিটেশন নিশ্চিত করি’ ‘করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি” স্লোগানকে সামনে তুলে ধরে ১টি র‌্যালি বেতাগা বাজার প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ।

তিনি তাঁর বক্তৃতায় বলেন, আমরা ফকিরহাটকে একটি মডেল উপজেলা হিসাবে গড়ে তুলার জন্য বেশ কিছু পরিকল্পনা গ্রহন করেছি। যার মধ্যে ৭২টি ওয়ার্ডে বর্জ্য সংরক্ষন করার জন্য ৭২টি ওয়ার্ডেই হাউজ (ডাষ্টবিন) নির্মাণ করেছি। এর পর আরো দুইটি বড় হাউজ নির্মাণ করা হবে, যাহাতে বর্জ্য গুলি নিদৃষ্ট একটি স্থানে রেখে আমরা জৈব সার প্রস্তুত করে অর্গানিক পদ্ধতিতে সবজি চাষে তা ব্যাবহার করতে পারি। তিনি বলেন আমরা প্রথমে বেতাগা ইউনিয়ন পরিষদে কন্যা বর্ত্তিকা প্রকল্প চালু করেছি, যা এখন উপজেলাব্যাপী চালু করে তার কার্যক্রম পরিচালনা করছি। এছাড়াও বেশ কিছু কর্মপরিকল্পনা গ্রহন ও তা বাস্তবায়ন করার জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান। সভাপতিত্ব করেন বেতাগা ইউনিয়ন স্যানিটেশন,পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ জামাল উদ্দীন ফকির। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা উপ-সহকারি প্রকৌশলী (জনস্বাস্থ্য) মোঃ আল আমিন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর দেবরাজ মিত্র, হাইসাওয়া খুলনার প্রকল্প কর্মকর্তা মোঃ মাহবাবুর রশীদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেতাগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ।

সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমূল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন শিক্ষক নিখিল চন্দ্র দাশ, প্রদ্যুৎ কুমার দাশ, ইকরাম হোসেন বকুল, লক্ষী রানী দাশ ও বাজার কমিটির সাধারন সম্পাদক তুরুন কান্তি দাশ প্রমুখ। অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা ছাড়াও প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী সকলকে হ্যান্ড স্যানিটাইজার ও গাছের চারা এবং কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে ডাষ্টবিন বিতরণ করা হয়। এসময় শিক্ষক সাংবাদিক জনপ্রতিনিধি সহ সুশীল সমাজের বিভিন্ন নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত