মোল্লাহাটে ভবনের অভাব: পাসের হার শতভাগ

বাঁশ ও টিনের ঘরে চলছে স্কুলের পাঠদান

মোল্লাহাট সংবাদদাতা

আপডেট : ০৫:৫৪ পিএম, শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭ | ১২২২

বাঁশ ও টিনের ঘরে চলছে স্কুলের পাঠদান

মোল্লাহাটের ৭০ নং শাসন সিঙ্গাতী উত্তরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবন না থাকায় স্থানীয়দের সহযোগীতায় বাঁশ ও টিনের তৈরী ঘরে অতিকষ্টে চলছে শিক্ষা কার্যক্রম। দীর্ঘদিন ধরে ভবনের সমস্যা থাকলেও পিএসসি সমাপণী পরীক্ষায় শুরু থেকে এযাবৎ পাসের হার শতভাগ।

মোল্লাহাটের দুর্গম এলাকা শাসন গ্রামে অবস্থিত এ স্কুল’টি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভাঃ) খোন্দকার আল-আমীন বলেন, তার স্কুলে প্রধান শিক্ষকসহ মোট ৬জন শিক্ষকের স্থলে মোট ৩জন কর্মরত আছেন। আশপাশের অন্যন্য স্কুলের সঙ্গে কোনরূপ তুলনা না করে তিনিসহ ওই প্রতিষ্ঠানের অপর দুই শিক্ষক যথাসাধ্য চেষ্টা করে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছেন। আর সে কারনেই পিএসসি সমাপণী পরীক্ষার শুরু থেকে এপর্যন্ত পাসের হার শতভাগ। দুঃখের বিষয় হলো যে, বেশ কয়েক বছর পূর্বে স্কুলটি’র একমাত্র ভবন জরাজীর্ণ হয়ে পাঠ কার্যক্রমে সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়ে। তাই গাছ তলায় ফাঁকামাঠে পাঠ কার্যক্রম চালাতে থাকেন।

একপর্যায়ে স্থানীয়দের সহযোগীতায় বাঁশ ও টিনের তৈরী ঘরে পাঠ কার্যক্রম চালু হয়। সামান্য বৈরী আবহাওয়া হলেই চরম কষ্ট হয় শিক্ষার্থী ও শিক্ষকদের। সকল প্রতিকুলতা উপেক্ষা করে স্কুল’টি তার শতভাগ পাশের ধারাবাহিকতা রক্ষা করে চলেছে। উক্ত স্কুলে অতিসত্বর একটি ভবন প্রয়োজন বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করেছেন ওই স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক গণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত