মোল্লাহাটে বেগম রোকেয়া দিবস ও নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৫০ পিএম, বুধবার, ৯ ডিসেম্বর ২০২০ | ৬৪৫

‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ এ প্রতিপদ্যের আলোকে মোল্লাহাটে র‌্যালি, আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদানসহ বিভিন্ন কর্মসূচিতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২০ ইং উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে নারী সমাবেশ হয়। এরপর এক র‌্যালি বিভিন্ন সড়ক ঘুরে শুরুর স্থল উপজেলা পরিষদ চত্বরে ফিরে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পাঁচ’টি বিষয়ে সফল নারী/জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়। এসময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এসকল নারীদের শীত নিবারণী কম্বল প্রদান করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীনের সভাপতিত্বে এসকল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা।


মহিলা বিষয়ক কর্মকর্তা রুনীয়া আকতারের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন-উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিয়া বেগম, উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা এস,এম, মিজানুর রহমান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অবঃ প্রধান শিক্ষক আম্বিয়া জামান, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম. প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি সংগঠক মোঃ ইদ্রিস আলী, শিশু কিশোর কিশোরী কার্যালয়ের পরিচালক সজিব সরকার প্রমূখ।


সম্মাননা প্রাপ্ত জয়িতারা হলেন. অর্থনৈতিক সাফল্য অর্জনে আখিতারা খানম, সফল জননী লক্ষী রানী সরকার, শিক্ষা ও চাকুরীতে সাফল্যে যুথিকা বিশ্বাস, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন জীবন শুরু করায় মোছাঃ পলি বেগম ও সমাজ উন্নয়নে অসামন্য অবদানে লিমা শিকদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত