৯তরুণের মহতি উদ্যোগ!

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ১০:৪৮ পিএম, শুক্রবার, ২৯ জানুয়ারী ২০২১ | ১২০০

কাজটা ছোট হলেও উদ্যোগটা ছিল মহৎ। মাঝখান থেকে ধসে বিশাল এক গর্ত হয়ে দীর্ঘদিন পড়ে ছিল ব্রিজটি। মেরামত না করায় প্রতিনিয়ত ঘটতে থাকে ছোটখাটো দুর্ঘটনা। জনপ্রতিনিধিদের বার বার বলা হলেও তা কোনো কাজে আসেনি। মানুষের এমন দুর্ভোগ দেখে শুক্রবার স্থানীয় কয়েকজন সচেতন তরুণ নিজেদের টাকায় মেরামত করে দেন ক্ষতিগ্রস্ত সেই ব্রিজটি। এই মহতি উদ্যোগের জন্য তারা ব্যাপক প্রশংসিত হয়েছেন স্থানীয়দের কাছে।

বাগেরহাটের শরণখোলার ধানসাগর ইউনিয়নের রতিয়া রাজাপুর গ্রামের চিনির খালের ব্রিজটির দৈর্ঘ্য প্রায় ৫০ফুট। দুই বছর আগে ব্রিজটির মাঝখান থেকে প্রায় পাঁচ ফুট ঢালাই ধসে যায়। এর পর প্রায়ই ছোটখাটো দুর্ঘটনার শিকার হয় মানুষ। এমন দুর্ভোগ দেখে ঝুঁকিপূর্ণ ব্রিজটি মেরামতে এগিয়ে আসেন রাজাপুর একতা ক্লাবের নয় তরুণ।

একতা ক্লাবের সদস্য মো. নূরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, স্থানীয় ইউপি সদস্য সাজেদুর রহমান আজাদকে ব্রিজটি মেরামতের জন্য এলাকাবাসী বহুবার বলেছে। কিন্তু তিনি দেখি দেখি বলে কিছুই করেননি। পরে তিনি ক্লাবের সদস্য শাহিন হাওলাদার, আরাফাত হাওলাদার, মুন্না মাঝি, ফাহিম খান, নয়ন ব্যাপারী, মাহফুজ আকন, সাজ্জাদ হাওলাদার ও ইমরান মাঝিকে নিয়ে ব্রিজটি মেরামত করেন। সিমেন্ট, পাথর, বালু নিয়ে তাদের প্রায় তিন হাজার টাকা খরচ হয়েছে। এই টাকা তারা নিজেদের পকেট থেকেই খরচ করেন।

ব্রিজসংলগ্ন এলাকার বাসিন্দা মো. শাহজাহান গাজী (৬৫), কামাল হাওলাদার (৪৫), আব্দুর রহমান (৫০), আসিফ খান (৩০) বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, গত এক সপ্তাহে এখানে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। সামান্য একটু কাজের জন্য মানুষ দুই বছর ধরে ভোগান্তির শিকার হয়েছে। মেম্বরকে বলার পর বাজেট নাই বলে এড়িয়ে যান। পরে একতা ক্লাবের ছেলেরা ব্রিজটি মেরামত করেছে। আমরা তাদেরকে ধন্যবাদ জানাই।

এব্যাপারে ধানসাগর ইউনিয়নের ৭নম্বর রতিয়া রাজাপুর ওয়ার্ডের ইউপি সদস্য মো. সাজেদুর রহমান আজাদের সঙ্গে কথা বলার জন্য তার মুঠোফোনে কল করে তাকে পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত