৭টি ইউনিয়নের দুর্গাপুজা মন্ডপে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

কচুয়া উপজেলায় ৪২টি মন্ডপে হচ্ছে স্বারদীয় দুর্গাপুজা

কচুয়া সংবাদদাতা

আপডেট : ০৩:২০ পিএম, সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০১৭ | ১১০৫

কচুয়া উপজেলায় ৪২টি মন্ডপে হচ্ছে স্বারদীয় দুর্গাপুজা

কচুয়া উপজেলায় প্রতিবছরের ন্যায় এবছর ও সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান স্বারদীয় দুর্গাপুজার প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন । এবারে উপজেলার ৭টি ইউনিয়নে ৪২টি মন্ডপে এপুজা অনুষ্ঠিত হবে। বাগেরহাট জেলা সদরের সবচেয়ে কাছের এ উপজেলায় প্রতি বছর শান্তিপুর্নভাবে পুজা অনুষ্ঠিত হয়। এবছর ৪২টি পুজা মন্ডপের মধ্যে রয়েছে গজালিয়া ইউনিয়নে উত্তর বিশেরখোলা ঘোপ, উত্তর বিশেরখোলা, পশ্চিম বিশেরখোলা, জোবাই বৈদ্যমারী, জোবাই রায় বাড়ী দুর্গা মন্দির।

ধোপাখালী ইউনিয়নে শানপুকুরিয়া,পশ্চিম ভাষা দুর্গা মন্দির।

মঘিয়া ইউনিয়নে পশ্চিম খলিশাখালী সার্বজনীন, খলিশাখালী হরিসভা সার্বজনীন, উত্তর মঘিয়া সার্বজনীন,বড় আন্ধার মনিক সার্বজনীন, ছোট আন্ধারমানিক সার্বজনীন, সোনাকুড় শিকদার বাড়ী সার্বজনীন,পশ্চিম কাঠালিয়া সার্বজনীন, পূর্ব কাঠালিয়া সার্বজনীন দুর্গা মন্দির।

কচুয়া সদর ইউনিয়নে কচুয়া বাজার সার্বজনীন,গীমটাকাঠি সাহাপাড়া সার্বজনীন , পূর্ব বারইখালী সাহাপাড়া, পশ্চিম রারইখালী সার্বজনীন, পশ্চিম বারইখালী কবুলাশীপাড়া দুর্গা মন্দির।

গোপালপুর ইউনিয়নে উত্তর গোপালপুর সার্বজনীন, বিশখালী সার্বজনীন,দড়িচর মালিপাটন সার্বজনীন, বক্তারকাঠি শ্রী শ্রী দুর্গা মন্দির।

রাড়ীপাড়া ইউনিয়নে সাইনবোর্ড বাজার সার্বজনীন, খলিশাখালী সার্বজনীন, খলিশাখালী ঋষিবাড়ী, ধলনগর সার্বজনীন, খলিশাখালী ঠাকুর বাড়ী, শোলারকোলা সার্বজনীন, দোবাড়িয়া ঋষিবাড়ী , চরকাঠি সাহাপাড়া সার্বজনীন, নরেন্দ্রপুর সার্বজনীন,ভান্ডারকোলা সার্বজনীন, চরকাঠি দাসপাড়া সার্বজনীন, চরকাঠি বাড়–ইপাড়া সার্বজনীন দুর্গা মন্দির।

বাধাল ইউনিয়নে ভক্ত নিমাই আশ্রম, মসনী সার্বজনীন, বাধাল বাজার সার্বজনীন, সাংদিয়া সার্বজনীন, পানবাড়িয়া সেনপাড়া সার্বজনীন দুর্গা মন্দির।

উপজেলা নির্বাহী অফিসার তাসমিন ফারহানা বলেন, সরকারের পক্ষ থেকে প্রতিটি মন্দিরে পুজা উদ্যাপনের সহযোগীতা হিসাবে ৫০০ কেজি করে চাল বরাদ্ধ করা হয়েছে, আগামী সোমবার ১১টায় প্রতিটি মন্দিরের সভাপতি ও সম্পাদকের কাছে এ চাল বিতরন করা হবে।

কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কবিরুল ইসলাম বলেন, দুর্গাপুজা শান্তিপুর্ন ভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি মন্দিরে নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি আনসার,ভিডিপি ও সেচ্ছাসেবক নেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত