বন্ধের দাবীতে ইউএনও’র কাছে আবেদন

চিতলমারীতে বালু উত্তোলনের জন্য পাকা সড়কে পাশে ড্রেজার মেশিন

এস এস সাগর

আপডেট : ০৯:৫৮ পিএম, বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১ | ৬৬৬

চিতলমারীতে একটি চক্র অবৈধ ভাবে বালু উত্তোলনের জন্য পাকা সড়কের পাশে ড্রেজার মেশিন বসিয়েছে। এ ঘটনায় নালুয়া-বড়গুনি সড়কের মত ভাঙনের আশঙ্কায় এলাকাবাসি ক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা বালু উত্তোলন বন্ধের দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কছে লিখিত আবেদন করেছে।


আবেদনপত্র ও গ্রামবাসি সূত্রে জানা গেছে, উপজেলার চরবানিয়ারী বাওয়ালীপাড়া পাকা সড়কের পাশে গরীবপুর গ্রামের সুবোধ মন্ডলের ছেলে মিলন মন্ডল ও মাখন মন্ডলের ছেলে ডাবøু মন্ডল অবৈধ ভাবে বালু উত্তোলনের জন্য আত্মঘাতী ড্রেজার মেশিন বসিয়েছে। তারা বালু উত্তোলন করে চরবানিয়ারী মুসলিমপাড়া গ্রামের মোঃ খলিল সরদার ও মোঃ আইয়ুব আলী হাওলাদারের কাছে বিক্রি করবে। এভাবে বালু উত্তোলন করলে সরকারি রাস্তা নদীগর্ভে ধ্বসে পড়বে। যা নালুয়া-বড়গুনি রাস্তার চেয়ে ভয়াবহ রূপ নেবে।


এ ব্যাপারে চরবানিয়ারী বাওয়ালীপাড়া গ্রামের বিধান বিশ্বাস ও নিত্যানন্দ বাওয়ালীসহ অনেকে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মিলন মন্ডল ও ডাবøু মন্ডলকে আমরা নিষেধ করেছি। তারা উল্টো আমাদের মারধর করতে তেড়ে আসে। এ ঘটনায় নালুয়া-বড়গুনি সড়কের মত ভাঙনের আশঙ্কায় এলাকাবাসি ক্ষুব্ধ হয়ে উঠেছে।


বালু ক্রেতা মোঃ খলিল সরদার ও মোঃ আইয়ুব আলী হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমরা টাকা দিয়ে বালু কিনব। অবৈধ কিনা জানিনা।

মিলন মন্ডল ও ডাবøু মন্ডল বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বালু উত্তোলনের জন্য আমরা সরকারি নদীতে মেশিন বসিয়েছি। এতে-তো কারো সমস্যার কথা না।


তবে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, অভিযোগ পত্রটি এখনও হাতে পাইনি। এরকম হলে অবশ্যই অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত