উপজেলা পরিষদ গঠনের ৩৯ বছর পর প্রথম নারী ইউএনও পেল শরণখোলাবাসী

মহিদুল ইসলাম, শরণখোলা 

আপডেট : ০৪:২৪ পিএম, মঙ্গলবার, ৬ জুলাই ২০২১ | ৩৯৭০

খাতুনে জান্নাত

উপজেলা পরিষদ গঠনের প্রায় ৩৯ বছর পর এই প্রথম নারী ইউএনও পেল বাগেরহাটের শরণখোলাবাসী। বিসিএস ৩০তম ব্যাচের কর্মকর্তা খাতুনে জান্নাত উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে শরণখোলায় যোগদান করেছেন।


মঙ্গলবার (৬জুলাই) দুপুর দুইটার দিকে বদলি হওয়া ইউএনও সরদার মোস্তফা শাহিন আনুষ্ঠানিকভাবে খাতুনে জান্নাতের কাছে তার দায়িত্বভার হস্তান্তর করেন।

শরণখোলার নবনিযুক্ত ইউএনও খাতুনে জান্নাত এর আগে খুলনা আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (আরপিএটিসি) পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। সরদার মোস্তফা শাহিন প্রায় দুই বছর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে শরণখোলায় তার কার্যকাল অতিবাহিত করে রংপুর বিভাগে বদলি হয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ১৯৮২ সালে সামরিক সরকারের আমলে গঠিত হয় শরণখোলা উপজেলা পরিষদ। ওই সালের ১৫ডিসেম্বর তৎকালিন খুলনার উপ-আঞ্চলিক সামরিক আইন প্রশাসক নৌবাহিনীর ক্যাপ্টেন এ জেড নিজাম (বিএন) শরণখোলা উপজেলা পরিষদের উদ্বোধন করেন। নবগঠিত শরণখোলা উপজেলা পরিষদের প্রথম নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছিলেন তড়িৎ কান্তি রায় চৌধুরী। আর সেই উপজেলার ৩২তম ইউএনও হিসেবে যোগদান করেন এই খাতুনে জান্নাত।


বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, চাকরির নিয়ম অনুযায়ী আমার বদলি হয়েছে। দু-একদিনের মধ্যে রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদান করবো। সেখান থেকে অন্য কোনো উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে ন্যাস্ত করা হবে। আমার স্থলাভিশিক্ত ইউএনও খাতুনে জান্নাত স্যারকে সার্বিক সহযোগিতা করার জন্য শরণখোলাবাসীর প্রতি আহবান রইল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত