কঠোর লকডাউনকে কাজে লাগিয়ে

ফকিরহাটে সরকারী জায়গায় বালু ভরাট করে বাড়ি নির্মাণ, দেখার কেউ নেই!

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৫০ পিএম, রোববার, ২৫ জুলাই ২০২১ | ২০৮৬

ফকিরহাটে জেলা পরিষদ এবং সড়ক ও জনপথ বিভাগের সরকারী জায়গায় বালু ভরাট করে তা রাতারাতি দখল করে সেখানে বাড়ী নির্মাণ করা হচ্ছে। কঠোর লকডাউনে সরকারী অফিস আদালত বন্ধ থাকার সুযোগ কাজে লাগিয়ে এই সরকারী জায়গায় বালু ভরাট করায় জনগনের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয় জনগন সরকারী জায়গা দখলকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহনের জোরদাবী জানিয়েছেন।


জানা গেছে, উপজেলার পিলজংগ ইউনিয়নের টাউন নওয়াপাড়ার শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ রোডে পূর্বপার্শ্বে জেলা পরিষদ এবং সড়ক ও জনপথ বিভাগের সরকারী জায়গা যেটি স্বর্নিভর খাল সেই খালের অর্ধেক অংশের চারপাশে নেট দিয়ে ঘিরে সেখানে ট্রাক-পিকাপে করে বালু এনে তা ভরাট করছে। স্বর্নিভর খাল ভরাট করার ফলে সেই খাল সংকুচিত হয়ে পানি নিষ্কাশনে চরম বাঁধা হয়ে দাড়ানোর উপক্রম হয়েছে।


নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, জনৈক মহিলা সরকারী খালের জায়গা ৫০হাজার টাকা দিয়ে এক ব্যক্তির নিকট হতে ক্রয় করেছেন। তারা আরো বলেছেন, জায়গার মূল মালিক হচ্ছে সরকার, সেই সরকারী জায়গা কিভাবে ঐ মহিলা ক্রয় করলো, আর কে বা বিক্রয় করলো, তা নিয়ে জনমনে চলছে নানা গুঞ্জন।

এ বিষয়ে সুনগর ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম বলেন, কঠোর লকডাউনকে কাজে লাগিয়ে একটি মহল এ কাজটি করছে। আমি বিষয়টি সরেজমিনে তদন্ত করে দখলকারিদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহন করবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত