কচুয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৫:২৭ পিএম, রোববার, ১৫ আগস্ট ২০২১ | ৪৭৬

শ্রদ্ধায় স্মরণে ও নানা কর্মসূচির মধ্য দিয়ে কচুয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। রবিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এদিন সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে ১৫ আগষ্টে শাহাদাত বরণকারী পরিবারের অন্যান্য সদস্যদের স্মরণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) নাজমা সরোয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জীনাত মহল, ভাইস চেয়ারম্যান শিকদার ফিরোজ আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ, থানার পরিদর্শক (তদন্ত) সরদার ইকবাল হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি মো.সাইফুল ইসলাম, কচুয়া প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও পেশার মানুষ।


সকাল ১১টায় উপজেলা প্রসাশনের উদ্যোগে শেখ তন্ময় অডিটরিয়ামে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জীনাত মহল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) নাজমা সরোয়ার। এসময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অপরদিকে, উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আ’লীগ সভাপতি মো.সাইফুল ইসলামের সভাপতিত্বে, এক অলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়ে। এতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এর একান্ত সচিব এইচ এম শহিন, উপজেলা চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) নাজমা সরোয়ার,জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু,নকীব নজীবুল হক নজু,ধর্মবিষয়ক সম্পাদক কে এম ফরিদ হাসান, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক শিকদার আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারন সম্পাদক শিকদার কামরুল হাসান কচি সহ উপজেলা ও ইউনিয়ন আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহিদদের জন্য দোয়া ও প্রার্থনা করা হয়।

এছাড়া জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু এর উদ্যোগে টেংরাখালী আশ্রয়ন প্রকল্পে অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়।

দুপুরে উপজেলার মঘিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়ন পরিষদ চত্বরে দোয়া মাহফিল ও তাবারক বিতরণ করা হয়।


এদিন সন্ধ্যায় কচুয়া সদর ইউনিয়নের হাজরাখালী এলাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা,দোয়া মাহফিল ও তাবারক বিতরণ করা হয়। ওয়ার্ড মেম্বর বালী শোকরানা রব্বানী আজাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আ.লীগের ধর্মবিষয়ক সম্পাদক কে এম ফরিদ হাসান। সম্মানীত অতিথি ছিলেন সদর ইউনিয়ন চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান হাদিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত