সেই ভয়াল ২৩ সেপ্টেম্বর

শেখ হেলাল উদ্দীন এমপির নির্বাচনী জনসভায় বোমা বিষ্ফোরণের ২০ বছর আজ

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট

আপডেট : ১০:৩২ পিএম, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ | ১২২০

আজ সেই ভয়াল ২৩ সেপ্টেম্বর-২০২১, গত হলো দুই দশক(বিশ বছর), ২০০১ সালের এইদিনে ঘটে সাধারণ মানুষের প্রিয়নেতা শেখ হেলাল উদ্দীন এমপিকে হত্যাচেস্টায় স্বাধীনতা বিরোধী,আততায়িদের পুতেরাখা শক্তিশালী বোমা বিষ্ফোরণ ও বিভিষীকাময় হত্যাকান্ড।


উপজেলার মোল্লাহাট খলিলুর রহমান ডিগ্রী কলেজ মাঠে শেখ হেলাল উদ্দীনের নির্বাচনী জনসভায় অজ¯্র মানুষের ঢল নামে দুপুর থেকে। বিকাল নাগাদ প্রায় লাখো মানুষের উৎসব মূখর সমাবেশ। সকলে অপেক্ষায় প্রিয় নেতার জন্য। বিকাল প্রায় ৫টা বাজে। এমন সময় পৌছালেন জাতির জনকের ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দীন এমপি। গাড়ী থেকে কলেজ গেটে নামবেন, এমন সময় প্রিয় নেতার কাছে এগিয়ে আসলেন অনেকে। গাড়ী থেকে নেমে কলেজ গেটে নামলেন, মাত্র দু’কদম এগুতেই বিকট শব্দে বিষ্ফোরিত হয় আততায়িদের পুতে রাখা শক্তিশালী রিমোর্ট কন্ট্রোল বোমা।

প্রিয়নেতার গাঁ-ঘেষে থাকা কয়েক নেতা-কর্মী মিলে ৯জনের দেহ ছিন্নভিন্ন হয়ে মৃত্যু হয়। আহত হয় শতাধিক লোক। সকলের প্রানের নেতা শেখ হেলাল উদ্দীন মহান সৃস্টিকর্তার অসীম কৃপায় অল্পের জন্য প্রাণে বেচে গেলেও তিনি আহত হন। বর্বরোচিত ওই ঘটনায় কয়েক ব্যক্তি পঙ্গুত্ব বরণ করেন। ওই ঘটনায় তৎকালীন আ’লীগ নেতা চৌধূরী জিয়াউল ইসলাম পান্না বাদী হয়ে থানায় মামলা করেন। এরপর বিএনপি-জামায়াত জোট সরকার গঠন হয়। ওই সরকার মামলাটিকে বিচারহীনতার অতলগহবরে চাপা দেয়। পরবর্তীতে স্বাধীনতার চেতনার (আ’লীগ) সরকার গঠন হওয়ার পর আবার ওই মামলার কার্যক্রম শুরু হয়। এভাবেই কেটেছে গত বিশ বছর।


বর্বরোচিত ওই বোমা হামলায় নিহতদের পরিবার ও আহতদেরকে ব্যাক্তিগতভাবে নিয়মিত সাহায্য-সহযোগিতা করাসহ সরকারীভাবেও অনুদানের ব্যবস্থা করেছেন শেখ হেলাল উদ্দীন এমপি।

নিহতদের আতœার শান্তি কামনাসহ ক্ষতিগ্রস্থ ও আহতদের সুস্থ্যতা কামনা করেছেন শেখ হেলাল উদ্দীন এমপি। একইসাথে জঘন্য ওই ঘটনার সুষ্ঠু বিচার হবে বলেও আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

এছাড়া নিহতদের আতœার শান্তি কামনাসহ ওই ঘটনায় মামলার যথাযথ ও দ্রুত বিচার দাবী করেছেন উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সাধারণ সম্পাদক শাহিনুল আলম ছানা, উপজেলা আ’লীগ সভাপতি কালিপদ বিশ্বাস, উপজেলা আ’লীগ সহ-সভাপতি শহিদ মেহফুজ রচা, উপজেলা আ’লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক ও শেখ হেলাল উদ্দীন এমপি’র একান্ত সহকারী সিকদার ওয়ালিদ হোসেন, কেআর, কলেজের অধ্যক্ষ আ’লীগ নেতা এল, জাকির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মোঃ সেলিম রেজা, উদয়পুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এস, কে হায়দার মামুন, উপজেলা আ’লীগ প্রচার সম্পাদক এস,এম, নাসির উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি রেজওয়ান চৌধূরীসহ অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত