সংবাদ সম্মেলনে নেতাকর্মিরা

চিতলমারীতে স্বেচ্ছাসেবক দলের ৩১ সদস্য বিশিষ্ট কমিটির ২৪ জনের পদত্যাগ

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৫:০৮ পিএম, বৃহস্পতিবার, ১১ নভেম্বর ২০২১ | ৬৭৭

চিতলমারী উপজেলা স্বেচ্ছাসেবক দলের নব গঠিত কমিটির ৩১ জন নেতাকর্মির মধ্যে ২৪ জন পদত্যাগ করেছেন। একজন অযোগ্য লোককে অর্থের বিনিময়ে আহবায়ক করা ও দলের দুর্দিনের ত্যাগী নেতাকর্মিরা কমিটিতে যোগ্য নেতৃত্ব না পাওয়ায় তাঁরা এ পদত্যাগ করেন।

বুধবার (১০ নভেম্বর) রাতে বাগেরহাট জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি জাহিদুল ইসলাম শান্ত ও সাধারণ সম্পাদক নুরে আলম ভূইয়া (তানু) বরাবরে এ পদত্যাগ পত্র জমা দেওয়া হয়েছে। জেলা সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম জুয়েল ও দপ্তর সম্পাদক মোঃ আল আমিন তা গ্রহন করেছেন। বৃহস্পতিবার (১১ নভেম্বর) বেলা ১২টায় চিতলমারী সবুজ সংঘ ক্লাবে নব গঠিত কমিটির সদস্য সচিব কাশিনাথ বৈরাগী সংবাদ সম্মেলনে এ সব তথ্য নিশ্চিত করেছেন।


লিখিত বক্তব্য পাঠ করে কাশিনাথ বৈরাগী সাংবাদিকদের বলেন, গত ০৬ নভেম্বর আমাদের চিতলমারী উপজেলা স্বেচ্ছাসেবক দলের ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। উক্ত কমিটিতে আমাকে সদস্য সচিব করা হয়েছে। কমিটিতে যাদের রাখা হয়েছে তাঁদের মধ্যে দু’চারজন ছাড়া বাকিরা সবাই বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বিভিন্ন সংগঠনের নিবেদিত প্রাণ। সবাই দলের দুর্দিনের ত্যাগী ও সৎ এবং যোগ্য নেতাকর্মি। কিন্তু কমিটিতে সৎ ও যোগ্যদের সঠিক মূল্যায়ন করা হয়নি। মানা হয়নি জ্যেষ্ঠতা। একজন অযোগ্য, অথর্ব লোককে আহবায়ক করা হয়ছে। যা আমাদের পক্ষে মোটেই মেনে নেওয়া সম্ভব নয়। আমাদের মনে হয় উক্ত কমিটি গঠনে আর্থিক লেনদেন করা হয়েছে। তাই গত ১০ নভেম্বর ৬ জন যুগ্ম-আহবায়ক, আমি সদস্য সচিব ও ১৭ জন সদস্যসহ মোট ২৪ জন উক্ত স্বেচ্ছাসেববক দলের কমিটি থেকে পদত্যাগ করেছি। আমাদের পদত্যাগ পত্রটি বাগেরহাট জেলা স্বেচ্ছসেবক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম জুয়েল ও দপ্তর সম্পাদক মোঃ আল আমিন গ্রহন করেছন।


সংবাদ সম্মেলনে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ যুগ্ম-আহবায়ক জয়নুল পারভেজ সুমন, যুগ্ম-আহবায়ক মো. শামিম শেখ, মো. লিছন শেখ, সদস্য শেখ নজরুল ইসলাম, মুকুল বৈরাগী, মো. দীন ইসলাম, জিসান মুন্সি ও হাফিজুল ইসলাম।


এ ব্যাপারে বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম জুয়েল মুঠোফোনে বলেন, অফিসিয়ালি পদত্যাগ পত্রটি আমার গ্রহণ করার কথা নয়। কিন্তু দপ্তর সম্পাদক না থাকায় ওটি আমি গ্রহণ করেছি। দপ্তর সম্পাদক এলে এ বিষয়ে বিস্তারিত বলা যাবে।


তবে বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহিদুল ইসলাম শান্ত মুঠোফোনে বলেন, পদত্যাগ পত্রটি সাংগঠনিক সম্পাদকের কাছে জমা হয়েছে। আমি বাগেরহাটে নেই। দু’একদিনের মধ্যে এ ব্যাপারে কেন্দ্রের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। আশারাখি সুন্দর একটি ফয়সালা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত