নানা কর্মসূচির মধ্যে দিয়ে

কচুয়ায় মহান বিজয় দিবস উদযাপন

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০১:১৪ এএম, শুক্রবার, ১৭ ডিসেম্বর ২০২১ | ৭০৩

নানা কর্মসূচীর মধ্যদিয়ে কচুয়ায় স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। দিনটি উপলক্ষে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে কচুয়া উপজলা পরিষদ চত্বরে স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে কর্মসূচির শুভ সূচনা হয়।


প্রথমেই উপজেলা প্রশাসন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে। পরে থানা পুলিশ সুপারসহ সরকারি প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, কচুয়া প্রেসক্লাব, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এসময় উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, নির্বাহী অফিসার জীনাত মহল,অফিসার ইনচার্জ মো.মনিরুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।


সুধীজন ও বীরমুক্তিযোদ্ধারা বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশের অনেক অর্জন রয়েছে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে রয়েছে। শিক্ষা, গ্রাম গঞ্জের রাস্তাঘাটের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারলে বঙ্গবন্ধু যে শোষণমুক্ত সোনার বাংলা বিনির্মানের স্বপ্ন দেখতেন তা বাস্তবায়ন হবে।


এছাড়াও বিজয় দিবসে হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিজয় দিবস উপলক্ষে কচুয়ার সব সরকারি, আধা সরকারি ও শায়ত্বশাসিত প্রতিষ্ঠানে আলোকসজ্জ্বা করা হয়েছে।

পরে সরকারী সিএস পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ, ডিসপ্লে, বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন কয়েক হাজার দর্শক।

বেলা সারে ৪টায় প্রধানমন্ত্রীর দেশবাসির উদ্দেশ্যে পড়ানো শপথ বাক্য পাঠ করেন কয়েক হাজার মানুষ। এসময়ে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এর একান্ত সহকারী এইচ এম শাহিন উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত