চলছে সরকারি কর্মচারীদের কর্মবিরতি: স্থবির মাঠ প্রশাসন 

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৪:১২ পিএম, বুধবার, ২ মার্চ ২০২২ | ৫৮৩

পদবি বদল ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কর্মবিরতি পালন করছে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারীরা।

দেশব্যাপী ৩য় শ্রেণীর কর্মচারীদের পদ পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতিকরণের দাবিতে কেন্দ্রিয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে কর্মসূচি পালন করছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)।

এদিকে কর্মবিরতী পালনের কারনে নামজারি, জলমহাল, চলমান টেন্ডার কার্যক্রম, ইজারা মূল্য আদায়, অর্পিত সম্পত্তির লিজমানি আদায়, মিসকেস ও গণশুনানি সম্ভব হয়নি। ফলে ভোগান্তিতে পড়েছে মানুষ।

আন্দোলনরত কর্মচারীরা জানান, ১-২৪ মার্চ সকাল ৯ টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে বিকেল ৫টা পর্যন্ত কর্মবিরতি এবং ব্যানারসহ অফিস চত্বরে অবস্থান করবে। ৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ, ১৭ই মার্চ জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস এবং ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এর প্রতি গভীর শ্রদ্ধা রেখে উক্ত দিবস সমূহ সহ সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন কর্মসূচি স্থগিত থাকবে। এ দাবি আদায়ের কর্মসূচির সাথে বাংলাদেশ কালেক্টরেট ৪র্থ শ্রেণীর কর্মচারী সমিতি একাত্নতা ঘোষণা করেছে।


কর্মসূচিতে অংশগ্রহণকারী নেতৃবৃন্দ জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেওয়া হয়েছে। তবে পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র আনায়ন, সংরক্ষন ও বিতরণের সময় টুকু কর্মসূচির আওতামুক্ত থাকবে।


উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে কর্মসূচি পালনে উপস্থিত ছিলেন, অফিসের সিএ-কাম-ইউডিএ মোহাম্মদ আলী হাওলাদার, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক দিহিদার অহিদুল ইসলাম, উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী-কাম হিসাব রক্ষক বিপ্লব রায়, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক সনৎ কুমার সাহা, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক তানিয়া আক্তার প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত