খুলনা বিভাগের শ্রেষ্ঠ জয়িতা হলেন শরণখোলার সাংবাদিক ঝর্ণা 

মহিদুল ইসলাম, শরণখোলা প্রতিনিধি

আপডেট : ০৫:৩৮ পিএম, শুক্রবার, ১১ মার্চ ২০২২ | ৫৭৭

খুলনা বিভাগের শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেলেন বাগেরহাটের শরণখোলার সাংবাদিক সাবেরা সুলতানা ঝর্ণা। “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী” ক্যাটাগরিতে এ পুরস্কারে ভূষিত হন তিনি। এবছরের আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান আনুষ্ঠানিকভাবে এই জয়িতার হাতে পুরুস্কার তুলে দেন।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় ২০২০-২০২১ অর্থ বছরে সাবেরা সুলতানা ঝর্ণা খুলনা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা মনোনিত হন।

জয়িতা সাবেরা ঝর্ণা দৈনিক মানবকন্ঠ, ইংরেজি দৈনিক বাংলাদেশ পোষ্ট ও অনলাইন নিউজ পোর্টাল ফেয়ার নিউজ সার্ভিস (এফএনএস)এর শরণখোলা প্রতিনিধি। একই সাথে তিনি শরণখোলা প্রেসক্লাবের দপ্তর ও প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
এছাড়া, সাবেরা ঝর্ণা বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র এবং আর্টিকেল নাইনটিন এর সদস্য। তিনি ২০১৮ সালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের উদ্যোগে ঢাকায় শিক্ষক শিক্ষার্থীদের সংর্বধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কর্তৃক পুরস্কৃত হন। তিনি অসংখ্য অসহায়-দরিদ্র নারী-পুরুষকে বিভিন্নভাবে পরামর্শ দিয়ে সাবলম্বী ও আত্মনির্ভশীল করে তুলেছেন। তিনি কৃষকদের প্রশিক্ষণ, করোনা প্রতিরোধ, বাল্য বিবাহ এবং যৌতুক বিরোধী সচেতনতা সৃষ্টিতে কাজ করে চলেছেন।

বাগেরহাটের এসি লাহা মিলনায়তনে জয়িতা পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক নাজমুন নাহার, অতিরিক্ত সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহমুদ হোসেন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফা খানম, জেলসদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, প্রধান শিক্ষক আমাতুল হাফীজ প্রমূখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত