ফকিরহাটে মোমেনার পরিবার পেল বসুন্ধরা গ্রুপের সহায়তা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১০:৩০ পিএম, শুক্রবার, ১০ জুন ২০২২ | ২৯৪

ফকিরহাটে বসুন্ধরা গ্রæপের সহযোগিতায় ও কালের কন্ঠ এর শুভ সংঘের উদ্যোগে মৌভোগ গ্রামের হতদরিদ্র মোমেনা বেগমের পরিবারকে দুটি ছাগল প্রদান করা হয়েছে। শুক্রবার (১০ জুন) বিকেল ৪টায় কালের কন্ঠ ফকিরহাট প্রতিনিধি মান্না দে এর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন নলধা-মৌভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার আমিনুর রশিদ মুক্তি, উপজেলা প্রেসক্লাবের সভাপতি শেখ ফারুক হোসেন, সাংবাদিক এম জাকির হোসেন, ইউপি সদস্য আলী আজগর শেখ, মহিলা ইউপি সদস্যা সন্ধ্যা রানী মন্ডল সহ শুভ সংঘের নেতৃবৃন্দ। ছাগল পেয়ে মূখে হাসি ফুটেছে মোমেনা বেগমের পরিবারের। উপজেলার নলধা-মৌভোগ ইউনিয়নের মৌভোগ মধ্যপাড়ার মোমেনা বেগমের সংসার চলে খেয়ে না খেয়ে। ছেলে-মেয়েরা বুদ্ধি প্রতিবন্ধী হাওয়ায় কেউ তাদের কাজে নিতে চান না। মানুষের সাহায্য না পেলে সেদিন তাদের আর খাওয়া জোটে না।

মোমেনা বেগম জানান, তার স্বামী তোতা শেখ (৭৫) বিভিন্ন খাল-বিল থেকে কলমি শাক, থানকনি শাক সহ বিভিন্ন সবজী সংগ্রহ করে তা বাজারে বিক্রি করে কোন রকমের জীবন জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু বর্তমানে তিনি অসুস্থ থাকায় তাও সম্ভব হচ্ছেনা। যে কারনে মোমেনা বেগম বিভিন্ন বাড়িতে কাজ করে ও সাহায্য চেয়ে সংসার চালিয়ে যাচ্ছেন। মোমেনার স্বামী, দুই পুত্র ও দুই কন্যা সন্তান নিয়ে বর্তমানে মানবতার জীবন যাপন করছেন।

স্থানীয়রা জানান, প্রায় ৩বছর পূর্বে সরকারের পক্ষ থেকে জমি ও ঘর প্রদান করা হয় ওই অসহায় পরিবারকে। বর্তমানে তারা সেই ঘরে অতি কষ্টে দিনাতিপাত করছেন। ছাগল দুটি পেয়ে অত্যান্ত খুশি হয়েছেন মোমেনা বেগম। তিনি জানান, এই ছাগল পালন করে তিনি সংসারের উন্নতি ঘটাতে চান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত