দুইটি বাল্যবিবাহ থামালেন বাগেরহাটের  ইউএনও 

 শেখ আনিছুর রহমান 

আপডেট : ১১:১২ পিএম, শুক্রবার, ১৫ জুলাই ২০২২ | ৫৪৬

বাগেরহাটে একই রাতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে পৃথক দুইটি বাল্যবিবাহ থামিয়ে দিলেন ইউএনও মোছাব্বেরুল ইসলাম। বাল্য বিবাহের অপরাধে কাজীসহ দুই অভিভাবককে ৬ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেছেন।



বাগেরহাট সদর উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম শুক্রবার রাতে জেলা শহরের নাগেরবাজার এলাকায় বিবাহ নিবন্ধক কাজী আতাউল বারী এর অফিসে অভিযান চালিয়ে দুটি বাল্যবিবাহ রোধ করেন। একই সাথে বাল্যবিবাহ দেওয়ার অপরাধে বিবাহ নিবন্ধক কাজী আতাউল বারী ও পৃথক দুটি বাল্যবিয়ের দুই জন অভিভাবক অপ্রাপ্ত বয়স্ক কন্যার পিতা একই উপজেলার ফতেপুর গ্রামের কবির সর্দার(৪৫) ।

অপর একটি বাল্যবিয়ের অপ্রাপ্ত বয়স্ক ছেলের একই উপজেলার গোবরদিয়া গ্রামের সজিব হালদার(৪০) সহ মোট তিন জনকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর আওতায় দোষী প্রমানিত হওয়ায় প্রত্যেককে ০৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মাদ মোছাব্বেরুল ইসলামের ভ্রাম্যমান আদালত। এরির্পোট লেখা পর্যন্ত দন্ডপ্রাপ্তদের বাগেরহাট জেলা কারগারে প্রেরনের প্রক্রিয়া চলছিলো।


উল্লেখ্য বাগেরহাট সদর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম যোগদানের পর হতে অদ্যাবধী বাল্য বিবাহ রোধ,ইভটিজিং রোধ ,সামাজিক নিরাপত্তা নিশ্চিত,করোনা প্রতিরোধে নানা কর্ম তৎপরতা ,সরকারী জমি দখল মুক্ত করণ সহ বিভিন্ন কর্মকান্ড সম্পন্ন করে উপজেলাবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন আলোচিত ও কর্মপ্রিয় এই ইউএনও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত