বজ্রপাতে মোংলার জিন লাইট ফ্যাক্টরীর ৫ শ্রমিক গুরুতর আহত

মোংলা প্রতিনিধি

আপডেট : ১২:০৭ এএম, বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর ২০২২ | ৪৫৩

বজ্রপাতে মোংলার ইপিজেড’র জিন লাইট ফ্যাক্টরীর ৫ গার্মেন্টস শ্রমিক গুরুতর আহত হয়েছে। বুধবার দুপুরে প্রচন্ড বৃস্টিপাতে হঠাৎ বজ্রপাত হয়। আহত ৫জনের মধ্যে ৩জনকে প্রাথমিক চিকিৎসা ও ২ জনের অবস্থা আশংঙ্কা জনক হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


মোংলা ইপিজেড ফায়ার সাভিসের কর্মকর্তা জানায়, মোংলা ইপিজেড অভ্যন্তরের গার্মেন্টস পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান জিন লাইট বাংলাদেশ লিঃ এর শ্রমিকরা দুপুরে কাজের শেষে খাওয়া ছুটি হওয়ায় দুপুরের খাওয়া শেষে প্রতিষ্ঠানের পুর্ব পাশে গোরাফেড়া করছিল শ্রমিকরা। এরমধ্যে হঠাৎ ঝড়বৃষ্টি শুরু হলে শ্রমিকরা প্রতিষ্ঠানের মধ্যে চলে গেলেও তাদের মধ্যে কয়েকজন দৌড়ে গিয়ে একটি গাছের নিচে আশ্রয় নেয়। তখন হঠাৎ একটি গাছের উপর বজ্রপাত হলে তার বিকট শব্দ ও প্রচন্ড তাপের শিকার হন ৫ শ্রমিক। তারা হলেন ,বাবু, রাব্বি, ওবায়দুল, মিল্টন ও আল আমিন।


খবর পেয়ে সঙ্গে সঙ্গে প্রতিষ্ঠানের কর্মকর্তারা তাদেরকে সেখান থেকে দ্রুত উদ্ধার করে প্রথমে ইপিজেড’র নিজস্ব হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে তাদের মধ্যে ৩জনকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর কিছুটা সুস্থ্য হয়, কিন্ত দুই জনের অবস্থা গুরুতর হওয়ায় ওই দুইজনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে তাদের উন্নত চিকিৎসা চলছে বলে জানায় প্রতিষ্ঠানের এডমিক ষ্টেশন কর্মকর্তা হৃদয় মাহমুদ। চিকিৎসা দেয়ার পরে তারা সবাই এখন ভাল আছেন, সকলের সাথে কথাও হয়েছে বলে জানিয়েছেন এ কর্মকর্তা। বজ্রপাতে আহতদের বাড়ী বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত