মেধাবী স্কুল ছাত্রী ইতি শীলের উন্নত চিকিৎসায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

শেখ আনিছুর রহমান

আপডেট : ১২:০৯ এএম, বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর ২০২২ | ৩৮৩

বাগেরহাট সদর উপজেলার রাখালগাছি ইউনিয়নের সুনগর গ্রামের হতদরিদ্র রাম কুমার শীলের মেধাবী কন্যা ও পল্লী উন্নয়ন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম (এসএসসি পরীক্ষার্থী) শ্রেণীর স্কুল ছাত্রী ইতি রানী শীলকে উন্নত চিকিৎসা করাতে তার মাতা অঞ্জনা রানী শীল প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।


তিনি বলেন, মমতাময়ী “মা” বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার মেয়ের প্রতি সহানুভুতি দেখালে তার মেধাবী কন্যা ইতি রানী শীলের উন্নত চিকিৎসা করানো সম্ভব হবে। আর সেই চিকিৎসা করালে সে শিশুবেলার মত আবারও সুস্থ্য সুন্দর জীবন ফিরে পেতে পারে। এত দিন অর্থের অভাবে তার সুচিকিৎসা করাতে পারেননী। তাই তিনি নিজেকে অপরাধীও মনে করছেন।


জানা গেছে, রাখালগাছির ইউনিয়নের সুনগর গ্রামের হতদরিদ্র রাম কুমার শীলের দ্বীতিয় কন্যা ও পল্লী উন্নয়ন বালিকা বিদ্যালয়ের ১০ম (এসএসসি পরীক্ষার্থী) শ্রেণীর স্কুল ছাত্রী ইতি রানী শীল সুষ্ঠু সুন্দর ভাব্ েজন্মগ্রহন করে। চার বছর বয়সে সামান্য জ্বর-কাশি সর্দি হলে স্থানীয় ডাক্তার দিয়ে তার চিকিৎসা করানো হয়। এর পর হঠাৎ করে তার দু’পায়ের বল কমতে শুরু করে। সেই সময় হতে সে চলাফেরা করতে পারেনা। তখন তাকে চিকিৎসা করানোর জন্য হতদরিদ্র মাতা ভারতে কলিকাতা পিজি হাসপাতালে ভর্তি করান। সেখানের দীর্ঘদিন ডাক্তাররা চিকিৎসা করানোর পর ইতিকে উন্নত চিকিৎসার জন্য মাদ্রাজে যেতে বলেন।

তারা বলেন, দু’লক্ষ টাকা খরচ করলে সে ভাল হয়ে যেতে পারে। কিন্তু সেলুন কর্মচারী পিতার পক্ষে এত টাকা যোগাড় করা সম্ভব না হওয়ায় মেয়েকে নিয়ে তিনি দেশে ফিরে আসেন।

কন্যার পিতা রাম কুমার শীল বলেন, ইতির জন্ম হলে সে একটু একটু করে এক পা দু’পা করে হাটতে শেখে। ছোট্ট বেলা থেকে সে খুবই চঞ্চল প্রকৃতির ও মেধাবী। একটু বড় হলে তার শরীর যখন ভারী হয়ে উঠে, তখন সে তার দু’হাটুতে তেমন একটা বল পেতো না। অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে সে এখন পঙ্গুত্ব জীবন যাপন করছে। তার কন্যাকে উন্নত চিকিৎসা করাতে পারলে সে আবারও সুন্দর সুস্থ্য জীবন ফিরে পাবে।

এব্যপারে পল্লী উন্নয়ন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ রবিউল ইসলাম বলেন, ইতি রানী শীল অত্যান্ত মেধাবী ও বুদ্ধিমান প্রকৃতির ছাত্রী। তাকে উন্নত চিকিৎসা করাতে পারলে সে সম্ভবত ভাল হয়ে যেতো। এ জন্য তার পিতা-মাতা ও আত্নীয় স্বজন সমাজের বিত্তবান সহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। মোবাইল পিতা-০১৭৯৯-৩৭২৫৭১,মাতা-(বিকাশ) ০১৭৪৩-৭৭৫১০০। সাহায্য পাঠাবার ঠিকানা অগ্রনী ব্যাংক চুলকাটি বাজার, বাগেরহাট- হিসাব কারীর নাম ইতি রানী শীল, সঞ্চয়ী হিসাব নং-০২০০০০৯৫০৪৯৫৩।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত