চলছে চায়ের টেবিলে আলোচনা

কে হচ্ছেন বাগেরহাটের রাখালগাছি ইউপি’র চেয়ারম্যান প্রার্থী

শেখ আনিছুর রহমান

আপডেট : ১২:১৩ এএম, বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর ২০২২ | ৮৯৯

বাগেরহাট সদর উপজেলার রাখালগাছি ইউনিয়ন পরিষদের আসন্ন উপ-নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে চলছে চায়ের টেবিলে নানামুখী আলোচনা ও সমালোচনা। কে কে হচ্ছে আসন্ন উপ-নির্বাচনে এই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী তা নিয়ে ইউনিয়নের গুরুত্বপূর্ণ মোড় হাট-বাজার ও চায়ের টেবিলে চলছে নানামুখী গুঞ্জন। আবার কেই কেউ দলীয় সমর্থন পেতে বিভিন্ন স্থানে ধর্না দিচ্ছেন। মোট কথায় উপ-নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান প্রার্থীদের রাতের ঘুম এখন হারাম হয়ে পড়েছে। কে হবেন নৌকার মাঝি তা নিয়ে রীতিমত দৌড়ঝাঁপও শুরু হয়েছে আগে ভাগে।


জানা গেছে, রাখালগাছি ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত ও জনপ্রিয় চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু শামীম আছনু গত ১২ই এপ্রিল-২২ইং তারিখে মূত্যু বরণ করেন। মূত্যু বরণ করার পর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হিসাবে ঘোষনা করা হয়। সেই সুবাধে নির্বাচন কমিশন এই ইউনিয়নে শুধুমাত্র চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ঘোষনা দিবেন। সেই উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জন্য কমপক্ষে প্রায় ০৯জন প্রার্থী আগে-ভাগেই মাঠে নেমে পড়েছেন। যা নিয়ে চায়ের টেবিলে চলছে নানামুখী গুঞ্জন।

চায়ের টেবিলের আলোচনা-সমালোচনা থেকে জানা যায়, কারা হচ্ছেন আসন্ন উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী। তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ইউপি সদস্য মোঃ মেজবাউজ্জামান টিপু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সৈয়পুর মাধ্যমিক বিদ্যালয়ের বারবার নির্বাচিত সভাপতি শক্তি নারায়ন দাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাখালগাছি ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন সম্পাদক দিপংকর কুমার দাশ, ইউনিয়ন আ’লীগের বারবার নির্বাচিত সাধারন সম্পাদক ও ইউপি সদস্য মোঃ রবিউল ইসলাম ফারাজী, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সংরক্ষিত সাবেক সদস্যা অঞ্জলী রানী দাশ, মরহুম সাবেক চেয়ারম্যান মোঃ মোস্তফা আলীর কন্যা সেলিনা বুলবুল, ইউনিয়ন আ’লীগের সদস্য ও মরহুম চেয়ারম্যান শেখ আবু জাফর এর ছোট্ট ভাই শেখ জাকির হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা শেখ হাসান ও মরহুম চেয়ারম্যান আবু শামীম আছনু’র পুত্র শেখ সালমান সাকিব।


এদের মধ্যে কেউ কেউ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য দলের হাই-কমান্ডে যোগাযোগ রক্ষা করে চলেছেন। তবে ইউনিয়নের বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, অধিকাংশ ভোটাররা চেয়ারম্যান পদে এই উপ-নির্বাচন সম্পূর্ণ উন্মুক্ত করে দেওয়ার দাবী তুলেছেন। তারা বলেছেন, যে কয়জন চেয়ারম্যান প্রার্থী দেখা যাচ্ছে তাতে করে তারা সকলেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। সেই হিসাবে দলের মনোনয়ন না দিয়ে এই উপ-নির্বাচন উন্মুক্ত করে দেওয়ার দাবীও তুলেছেন অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত