মোংলা বন্দরে মুষলধারে বৃস্টি, দুর্যোগপুর্ন আবহাওয়া

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:৫৯ পিএম, মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২ | ৩১৭

বঙ্গোপসাগরে লঘু বা নিম্নচাপের কোন প্রভাবে না থাকলেও মোংলা বন্দরসহ সুন্দরবন উপকুল অঞ্চলে বৃস্টি ও বৈরী আবহাওয়া বিরাজ করছে। তবে স্থানীয়ভাবে বন্দরে কোন সতর্ক সংকেত নাই বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ মঙ্গলবার সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন, থেমে থেমে আবার কখনও মুষলধারে বৃষ্টি হচ্ছে। সাগর প্রচন্ড উত্তল, তাই জেলেরা মাছ ধরতে না পারায় সুন্দরবনের বিভিন্ন খালে আশ্রায় নিয়েছে। ওই সকল জেলেদের সাবধানে চলাচলের নির্দেশনা দিয়েছে বন বিভাগ।

সাগর ও সুন্দরবন সংলগ্ন খাল ও নদী প্রচন্ড উত্তাল। মোংলা বন্দর সহ সুন্দরবন উপকুল এলাকায় দুর্যোগপুর্ন আবহাওয়া বিরাজ করছে। কখনও মুষলধারে আবার কখনও থেমে থেমে বৃস্টি হচ্ছে। বৃষ্টির কারনে চরম ভোগান্তির শিকার হচ্ছে এ অঞ্চলের খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। একদিকে ভ্যাপসা গরম অর অন্যদিকে বৃষ্টি, মানুষ তাদের দৈনন্দিন ও প্রয়োজনীয় কাজে ঘর থেকে বের হতে পারছেনা। আবহাওয়া অফিস বলছে, এ বৃষ্টি আরো দু’একদিন চলবে, তবে গরমের তাপ কিছুটা কমতে পারে।

এদিকে বৈরী আবহাওয়ার দরুণ মোংলা বন্দরে পণ্য বোঝাই-খালাস কিছুটা ব্যাহত হচ্ছে। মোংলা বন্দরে কয়লা ও ক্লিংকারবাহীসহ মোট ৮টি বিদেশী বাণিজ্যিক জাহাজ অবস্থান করছে কিন্ত অন্য সব জাহাজের স্বাভাবিক পণ্য ওঠানামার কাজ চললেও খাদ্যবাহী জাহাজের পন্য খালাস বৃস্টর সময় বিঘ্ন হচ্ছে বলে জানিয়েছে বন্দরের হারবার বিভাগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত