হাইকোর্ট থেকে রামপালে বিএনপি'র হালিমসহ ৯ নেতার জামিন লাভ

রামপাল প্র্রতিনিধি

আপডেট : ০৯:৪৬ পিএম, বুধবার, ১৪ ডিসেম্বর ২০২২ | ৪৬৬

প্রতিকী ছবি
রামপালের বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী (হালিম) সহ ৯ নেতা নাশকতার চেষ্টা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় উচ্চ আদালত থেকে আগাম জামিন লাভ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন হাইকোর্ট এর আইনজীবী ব্যারিস্টার শেখ মোহাম্মদ জাকির হোসেন।
জামিনপ্রাপ্তরা হলেন, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী হালিমসহ উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক কাজী জাহিদুল ইসলাম, মুজিবর জোয়ার্দার, জাহিদুল ইসলাম বাবলা, আমিরুল ইসলাম কুটি, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান পিয়াল, সদস্য সচিব আলমগীর কবির বাচ্চু, উপজেলা ছাত্রদলের আহবায়ক মোল্লা তরিকুল ইসলাম শোভন ও খলিলুর রহমান।
মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় হাইকোর্ট এর বিচারপতি এমডি সেলিম ও বিচারপতি এমডি রিয়াজ উদ্দিন খান এর দ্বৈত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের মধ্যে নিন্ম আদালতে হাজির হওয়ার আদেশ দেন। ওই সময়ের মধ্যে আইন শৃঙ্খলা রক্ষাকরী বাহিনীকে তাদের আটক বা হয়রানি না করার নির্দেশ দেন।
উল্লেখ, বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে নাশকতার চেষ্টার অভিযোগ ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে রামপাল থানায় একটি মামলা দায়ের করা হয়। গত ৭ ডিসেম্বর রামপাল থানায় মামলাটি করা হয়।
বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম বলেন, সরকারের এজেন্ডা বাস্তবায়নের জন্য এবং বিএনপি চলমান আন্দোলনকে বানচাল করতে এ হয়রানি ও গায়েবি মামলাটি দায়ের করা হয়। তিনি অবিলম্বে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত