রোজা ও ঈদের বাজারে ক্রেতা-বিক্রেতাদের করণীয় বিষয়ক

মোংলায় সচেতনতামূলক পথসভা অনুষ্ঠিত

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১০:২০ পিএম, বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | ২৬০

চলমান রজমান ও আসন্ন ঈদে খাদ্যের নিরপদতায় ক্রেতা-বিক্রেতাদের করণীয় বিষয়ক সচেতনতামূলক পথসভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার বিকেল তিনটা থেকে ৫টা পর্যন্ত পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে উপজেলা স্বাস্থ্য বিভাগ এ সচেতনতামূলক পথসভা করেন। বিশেষ করে ইফতার সামগ্রী ক্রেতা-বিক্রেতাদের নিয়ে এ পথসভা অনুষ্ঠিত হয়।

এছাড়া অন্যান্য দোকানীদের মাঝেও সচেতনতামূলক এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিববার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীন। আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইব্রাহিম হোসেন, উপজেলা স্যানিটারী ইন্সেপেক্টর বাসুদেব কুমার বিশ্বাস, পিপিআই টেকনিশিয়ান সুব্রত কুমার, ষ্টোর কিপার উজ্জল কুমার ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলআমিন। ‘নিরাপদ খাদ্য গ্রহণ করুন, সবাইকে নিয়ে স্স্থু থাকুন’ এ প্রতিপাদ্যে এ পথসভা অনুষ্ঠিত হয়। এছাড়া নিরাপদ খাদ্য বিষয়ক পরামর্শ বা অভিযোগ থাকলে ১৬১৫৫ নম্বরে কল করার পরামর্শ দেয় হয় পথসভা থেকে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীন বলেন, এ সচেতনতামূলক পথসভার পরও যদি কোন বিক্রেতা খোলা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রী বিক্রি করেন তাহলে তাদেরকে ভবিষ্যৎতে জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ সচেতনতামূল পথসভায় মোংলা থানা পুলিশের এসআই নুরআলমসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। পথসভায় ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত