চিতলমারীতে মুক্তিযোদ্ধা পরিবারে জায়গায় ঘর নির্মানের অভিযোগ

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ১০:২৩ পিএম, বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | ২৮৭

চিতলমারী উপজেলার কালিগঞ্জ বাজারে মোঃ এবাদুল হাওলাদার জোরপুূর্বক বীর মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল করে দোকান ঘর নির্মান করেছেন। এ সময় এবাদুল হাওলাদারের নেতৃত্বে ২০-২৫ জন লোক ওই জায়গায় অবস্থিত দুইটি দোকান ঘর ও মালামালসহ উধাও করে দিয়েছে। পরে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে এবাদুল হাওলাদারের কাজ বন্ধ করে দেয়। বুধবার (১২ এপ্রিল) দুপুরে কালিগঞ্জ বাজারের মৃত বীর মুক্তিযোদ্ধা মোঃ কাসেম আলী শেখের ছেলে ইউপি সদস্য মোঃ আবু বক্কর শেখ (৬৫) স্থানীয় সাংবাদিকদের তথ্য জানিয়েছেন।


আবু বক্কর শেখ আরও বলেন, ‘কিসমত পিঁপড়াডাঙ্গা মৌজায় এসএ -৪১ নং খতিয়ানে ৫৭৪ ও ৫৭৫ নং দাগে আমার ৪ টি দলিলে ২১ শতক ক্রয়কৃত। উক্ত জায়গায় মঙ্গলবার (১১ এপ্রিল) দিবাগত রাত ১ টায় এলাকার প্রভাবশালী এবাদুল হাওলাদারের নের্তৃত্বে ২০-২৫ জন লোক রাতের আধারে আমার মালামালসহ দুটি দোকান ভেঙে দিয়ে জায়গা দখলের জন্য নতুন করে ঘর নির্মান করতে যায়। বিষটি আমি ৯৯৯ এ ফোন দিয়ে জানালে ঘটনাস্থলে পুলিশ এসে ঘর নির্মান কাজ বন্ধ করে দেন। আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান ও সন্তোষপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য। তারপও বর্তমানে গোটা পরিবার নিয়ে আমি ভীতসন্তস্ত্র রয়েছি।


জায়গা দখলের অভিযোগ অস্বীকার করে এবাদুল হাওলাদার বলেন, ‘ওই জায়গায় আমার মালিকের নামে ডিসিআর (সরকারী বন্দবস্ত) কাটা আছে। ম্যানেজার হিসেবে আমি দায়িত্ব পালন করেছি। রোজার দিন বিধায় মঙ্গলবার বিকাল থেকে রাত পর্যন্ত কাজ করিয়েছি।’


চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম কামরুজ্জামান খান সাংবাদিকদের জানান, রাতেই খবর শুনে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ঘর নির্মান কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। উল্লেখিত জায়গাটি খাস খতিয়ানের সম্পত্তি হওয়ার যাদের নামে বৈধ কাগজপত্র রয়েছে তারাই ভোগ-দখল করতে পারবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত