৩ হাজার ৮৬৫ জন শ্রমিক-কর্মচারীদের 

ঈদ উপহার তুলে দিলেন মোংলা বন্দর চেয়ারম্যান

মোংলা প্রতিনিধি

আপডেট : ১০:৩৮ পিএম, বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | ২৫৮

মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর এ্যাসোয়িশন ও সিএন্ডএফ এর পক্ষ মানবিক সহায়তা হিসেবে জাহাজে কর্তরক শ্রমিক কর্মচারীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করলেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে শ্রমিক-কর্মচারীদের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়। মোংলা বন্দর কর্তৃপক্ষ, মোংলা কাষ্টমস এজেন্টস এ্যাসোসিয়েশন ও মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর এ্যাসোসিয়েশনের আয়োজনে বুধবার দুপুরে বন্দর বভনের সামনে শ্রমিক ও কর্মচারী সংঘের ৩ হাজার ৬৫জন এবং সিএন্ডএফ শ্রমিক কর্মচারী ৮শ জনের মাঝে এ খাদ্য সহায়তা দেয়া হয়।


ঈদ-উপহার সামগ্রীর মধ্যে ১০ কেজি চাল, ১ কেজি পোলাও চাল, ২ কেজি ডাল, ২ কেজি চিনি, ১ লিটার সোয়াবিন তেল, সেমাই ২ প্যাকেট, সাবান ১ পিস, গুড়ো দুধ ৫০০ গ্রাম ও লবন ১ কেজি করে মোট ১৮ কেজি পন্য রয়েছে।

খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী উপস্থিত থেকে বন্দর শ্রমিকদের হাতে এই খাদ্য সামগ্রী তুলে দিয়ে এর শুভ সুচনা করেন।

এসময় অন্যান্যদের মধ্যে মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর এসোসিয়েশনের সভাপতি সৈয়দ জাহিদ হোসেন, মোংলা কাষ্টমস এজেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ সুলতান হোসেন খান, এস এম মোস্তাক মিঠু, বন্দর ব্যবহারকারী এম.এ বাতেন, মোস্তফা জেসান ভুট্রো, আলহাজ্ব এইচ এম দুলাল ও মশউর রহমানসহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন। মোংলা বন্দর কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাগন এবং বার্থ ও শিপ অপারেটর এসোসিয়েশন ও মোংলা কাষ্টমস এজেন্টস এ্যাসোসিয়েশনের অন্যান্য নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।


উদ্বোধনী অনুষ্ঠানে শ্রমিক কর্মচারীদের সামনে বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী বলেন, শ্রমিকরাই হলো মোংলা বন্দরের প্রাণ। শ্রেণীকে কর্মচারীদের বাদ দিয়ে যেমন একটি বন্দর উন্নয়ন ও সচল করা সম্ভব না, তেমনি শ্রমিকদেরও তাদের প্রচেষ্টায় বন্দরের সার্থে শ্রম না দিলে বা বন্দর সচল না রাখলে তাদের কর্মচঞ্চলও স্থাবির হয়ে পরে, যার ফলে আমদানী-রপ্তানী মুখ ফিড়িয়ে নিলে বন্দরও চলে না। সুতরাং সবার আগে শ্রমিকদের স্বার্থকে অগ্রাধিকার দিয়েই আমাদের সামনে এগুতে হবে। শ্রমিক কর্মচারীরা সচল থাকলে মোংলা বন্দর সচল থাকবে। তাই শ্রমিকদের জন্য পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে, যা আগামীতেও আমাদের পক্ষ থেকে এমন সহায়তা অব্যাহত থাকবে বলে জানান বন্দর চেয়ারম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত