বাগফার উদ্যোগে ১৮৩ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:০৬ পিএম, মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩ | ৪২৩

বাগেরহাটে ১৮৩ জন মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে ৩ ক্যাটাগরিতে ৫ লাখ ৯৫ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাগেরহাট ফাউন্ডেশনের উদ্যোগে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

বাগফার নির্বাহী সদস্য ফরিদা আক্তার বানু লুচির সভাপতিত্বে এ অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাটের জেলা প্রশাসক এবং বাগেরহাট ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আজিজুর রহমান (বিপিএএ)। বাগফার সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দারের সঞ্চালনায় অনুষ্টানে বক্তব্য দেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা, অতিরিক্ত পুলিশ রাসেলুর রহমান, ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী, বাগফা নির্বাহী সদস্য রিজিয়া পারভিন, তানিয়া খাতুন, বাবুল সরদার, কল্লোল সরকার, বৃত্তিপ্রাপ্ত ঢাবি শিক্ষার্থী আব্দুল্লা আল মামুন, খুবি শিক্ষার্থী ইসমত আরা নিশী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় অর্থের অভাবে কোন শিক্ষার্থী উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে অত্যন্ত সংবেদনশীল। তাই আজ শিক্ষার হার ৭৪ শতাংশের ওপরে।’ বাগফা সম্পর্কে তিনি বলেন, বাগেরহাট ফাউন্ডেশন জনকল্যনমুখী একটি প্রতিষ্টান। মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের পাশাপাশি গুণিজন সম্বর্ধনা এ প্রতিষ্টানের প্রধান লক্ষ্য হলেও সৃজনশীল প্রতিভার বিকাশ-সহ মানবিক নানামুখী কর্মকান্ড করে আসছে।’ তিনি শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশের উপযোগী মানবিক দক্ষ দেশপ্রেমিক মানুষ হিসেবে গড়ে ওঠার আহব্বান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত