ভাণ্ডারিয়া পৌরসভার প্রথম নির্বাচন

উৎসব মুখর পরিবেশে প্রথম ইভিএমএ চলছে ভোট 

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি 

আপডেট : ০৯:৪৫ পিএম, সোমবার, ১৭ জুলাই ২০২৩ | ২৯৬

পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌরসভার প্রথম নির্বাচনে স্বতস্ফূর্ত উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। সোমবার ভাণ্ডারিয়ার ৯টি কেন্দ্রে ব্যাপক নিরাপত্তার মধ্যে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। পৌরসভা গঠনের পর এই প্রধমবার ভোটাররা সরাসরি ভোট প্রদান করছেন।

নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে আওয়ামীলীগের মনোনিত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন সাবেক পৌর প্রশাসক ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: ফাইজুর রশিদ খসরু ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাতীয়পার্টি জেপি (মঞ্জু) দলের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য বাইসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন মো. মহিবুল হোসেন মাহিম। দুই প্রার্থী শক্ত অবস্থানে থাকায় গুরুত্বপূর্ণ এ নির্বাচনে ব্যাপক ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেছে। নির্বাচনে পৌর শহর এখন সরগরম ও উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

সরেজমিনে কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করে দেখো গেছে, সকাল সাতটার মধ্যে ভোটারগণ কেন্দ্রের বাইরে সুশৃংখলভাবে দাড়িয়েছেন। শহরের ১ নম্বর ওয়ার্ডের বিহারী লাল পাইলট মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ভোটারদের দীর্ঘ সাড়ি। এর মধ্যে নারী ভোটারদের উপস্থিতি বেশী।

এ কেন্দ্রের নারী ভোটার শায়লা আক্তার (৩৫) বলেন, এবারই নতুন পৌরসভায় প্রথম ভোট দিতে আসছি। ইভিএমএ পদ্ধতিতেও প্রথম ভোট দিয়েছি। আমার কোন অসুবিধা হয় নাই।

সকাল সাড়ে আটার দিকে শহরের পাঁচ নম্বর ওয়ার্ডের মজিদা বেগম মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে ভোট দিয়ে বাড়ি ফিরছিলেন গৃহবধূ নাসিমা আক্তার (৩৭) , ইভিএমএ ভোট দিছি প্রথম। আবার পৌরসভার ভোটও প্রথম । সহজেই ভোট দিতে পারছি। ভালো লাগছে।


ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. নজরুল ইসলাম জানান, এ কেন্দ্রের ভোটারসংখ্যা ১,৮৪০ জন। পুরুষ ৯২৩ ও নারী ভোটার ৯১৭ । সকাল সাড়ে নয়টার দিকে ১৬২জন ভোটার প্রদান করেছেন। মহিলা ভোটারদের উপস্থিতি বেশী।

এদিকে নির্বাচন সুষ্ঠু অবাধ করতে শহরে ও কেন্দ্র গুলোতে ব্যাপক আইনশৃংখলা বাহিনী মোতায়েন রাখা হয়েছে। ভোটাররা শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে ভোট প্রদান করছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোনো অভিযোগ ও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


উল্লেখ্য, এবারই প্রথম ভাণ্ডারিয়ার সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ চলছে। ভাণ্ডারিয়া পৌরসভায় মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এছাড়াও ৯ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভাণ্ডারিয় পৌরসভার মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪১৫ জন। এদের মধ্যে পুরুষ ১১ হাজার ২৩৬ জন এবং নারী ভোটার ১১ হাজার ১৭৯ জন। মোট ৯টি কেন্দ্রের ৬৮টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।


এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার জিয়াউর রহমান খলিফা বলেন , পৌরসভার ৯টি কেন্দ্রের ৬৮ টি কক্ষে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। শান্তিপূর্ণ ভোটা গ্রহণের জন্য ৯ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় সার্বক্ষণিক দায়িত্বে রয়েছেন । এ ছাড়া র‌্যাব, বিজিবি এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত