উদ্ধারে মামলার প্রস্তুতি

নির্বাচিত জনপ্রতিনিধিদের সম্মানীর টাকা পরাজিতদের একাউন্টে

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ

আপডেট : ০৮:৫৯ পিএম, বুধবার, ২৬ জুলাই ২০২৩ | ৪১৩

নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদ

মোরেলগঞ্জে একটি ইউনিয়ন পরিষদে নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বরদের সম্মানীর টাকা চলে গেছে পরাজিত ও সাবেক চেয়ারম্যান মেম্বরদের একাউন্টে। দুই দফায় ৫ মাসের সম্মানীর (সরকারি অংশ) ২ লাখ ৩৭ হাজার টাকা জমা হয়েছে পরাজিতদের একাউন্টে। ফলে ১৩ নং নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদে নির্বাচিত জন প্রতিনিধিরা দায়িত্ব গ্রহনের ৬ মাস পরেও তাদের সম্মানীর টাকা তুলতে গিয়ে খালি হাতে ফিরেছেন ব্যাংক থেকে।



বিষয়টি জানার পরে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করলেও দীর্ঘ এক মাসেও এ সমস্যার সমাধান হয়নি। সাবেকদের একাউন্ট থেকে এখনো টাকা ফিরিয়ে নিয়ে বর্তমানদের নামের একাউন্টে জমা করাতে পারেননি কর্মকর্তারা।



এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম হাওলাদার বলেন, তাদের ৫ মাসের সম্মানীর টাকা পরাজিতদের একাউন্টে চলে গেছে। যা এক মাস পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। কিন্তু সমস্যার সমাধান হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের করনীকের ভুলে এমনটি ঘটেছে বলে জানিয়েছেন ইউনিয়ন পরিষদের সচিব মো. সালাউদ্দিন।



নিশানবাড়িয়া ইউনয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু বলেন, তার একাউন্টে ভুলে টাকা ঢুকেছে এমনটি জানতে পেরে টাকা তুলে ফেরৎ পাঠিয়েছেন। তবে অনেক সাবেক মেম্বর হয়তো টাকা ফেরৎ দেয়নি।



উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বুধবার (২৬ জুলাই) বলেন, টাকা ফেরৎ দেওয়ার জন্য সকলকে বলা হয়েছে। না দিলে শীঘ্রই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত