মোংলায় পশুর নদীতে গ্যাসের জাহাজের নিচে পর্যবেক্ষণে গিয়ে আর ফেরেনি জাবের

মাসুদ রানা,মোংলা 

আপডেট : ০৬:৩৮ পিএম, বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ৫৪৩

মোংলায় পশুর নদীতে গ্যাসবাহী একটি জাহাজের নিচে সার্বিক পর্যবেক্ষণে গিয়ে গ্রিজার মোঃ জাবের আহমেদ নিখোঁজ হয়েছেন। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত ১০টায় ডেলটা এলপিজি লিমিটেডের জেটিতে এই দূর্ঘটনা ঘটে। নিখোঁজ জাবের আহমেদ ওই জাহাজের গ্রিজার (জাহাজের ইঞ্জিন পরিস্কারক) পদে ২০২২ সালের ১ জুলাই থেকে কর্মরত ছিলেন।
সে সিলেটের সদর উপজেলার মোল্লাপাড়া এলাকার মৃত তরুন মিয়ার ছেলে। নিখোঁজের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে কোস্টগার্ড।
কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দপ্তর) মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির বলেন, মোংলার শিল্প এলাকায় অবস্থিত এলপিজি সংরক্ষণ ও বিপননকারী প্রতিষ্ঠান 'ডেল্টা এলপিজি লিমিটেডে'র জেটিতে এলপিজি লোড করতে আসে প্রতিষ্ঠানের নিজস্ব জাহাজ 'এমটি ডেলটা-১' জাহাজ।
ওই জাহাজটির নীচে নেমে জাহাজের সার্বিক অবস্থা পর্যবেক্ষণের সময় অসাবধানতা বশত নদীতে পড়ে নিখোঁজ হয় গ্রিজার জাবের মিয়া। পরবর্তীতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রাথমিকভাবে খোঁজ করা হলে তাকে না পেয়ে প্রতিষ্ঠানের পক্ষ হতে মোংলাস্থ কোস্টগার্ডের ডুবুরি দলকে খবর দেওয়া হয়।
রাতভর তল্লাশি করে না পেয়ে নিখোঁজের সন্ধানে বুধবার (২৭ সেপ্টেম্বর) আবার সকাল থেকে কোস্টগার্ডের স্পেশাল ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালাচ্ছেন বলে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির জানায়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত