রামপালে আদালতের নির্দেশ অমান্য করে অসহায় নিলুফার জমি দখলের চেষ্টা 

এম, এ সবুর রানা, রামপাল

আপডেট : ০৫:৪৮ পিএম, রোববার, ৫ নভেম্বর ২০২৩ | ৪০৪

রামপাল উপজেলার পেড়িখালী গ্রামের অসহায় নিলুফা বেগমে পৈতৃক সূত্রে প্রাপ্ত জমি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বাগেরহাটের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের আদালতের আদেশ অমান্য করে প্রতিপক্ষ আব্দুল্লাহ ইজারাদার গংয়েরা জমি দখলে নিতে অপচেষ্টা চালাচ্ছে বলে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী।
জানা গেছে, উপজেলার পেড়িখালী গ্রামের মৃত নওশের আলী ইজারদারের কন্যা নিলুফা বেগম পিতার দেওয়া হেবামূলে ১.২৬ একর জমির অংশিদার হন। যার মৌজা নং এসএ ৯২, খতিয়ান নং ৩৪১,৩৪২,৩৩৮ ও ৩৪৩, দাগ নং ডিপি ৫৪৩ দাগের ১.৭৫ একর জমির মধ্যে ১.২৬ একর নালিশী জমি। ওই একই জমি তার বংশের অন্য শরীকরা ও দাবী করেন। জমির মালিকানা বহালের জন্য নিলুফা গত ইংরেজি ০১-০৮-২০২৩ তারিখ বাগেরহাটের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১১০৩/২০২৩ নং মিস মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত গত ইংরেজি ১০-০৯-২০২৩ তারিখ উভয় পক্ষের আইনজীবীদের শুনানি শেষে উভয়পক্ষকে শান্তি শৃঙ্খলা রক্ষা করে সহাবস্থানের নির্দেশ দেন।
ভুক্তভোগী নিলুফা বেগম অভিযোগ করে বলেন, বিরোধী পক্ষ ওই নালিশী জমি দখলে নিতে গড়া বেড়া দিচ্ছে। তিনি রামপাল থানার অফিসার ইনচার্জসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জোর হস্তক্ষেপ কামনা করেছেন।
অভিযোগের বিষয়ে অভিযুক্ত আব্দুল্লাহ ইজারদারের কাছে তার ব্যবহৃত মুঠোফোন কথা হলে তিনি বলেন, নিলুফা কোন জমি পাবেন না। আমাদের বাপ দাদার ভোগদখলীয় জমি দখলেই আছে। সে মামলা করে হেরেছে। তার হেবা দলিলে চিহ্নিত দাগে আমরা যাইনি। তার পিতার জমি তার ভাই কে ফাঁকি দিয়ে লিখে নিয়েছে। এ জন্য তার ভাই মোহাম্মদ আলী নিলুফার বিরুদ্ধে আদালতে মামলা করেছে। তর্কিত জমি নিয়ে কাউন্সিলে ও থানায় শালিস হয়েছে। সে অহেতুক অভিযোগ করেছেন যা সত্যি নয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত