মোংলায় জে জে এস'র প্রকল্প অবহিতকরন সভা 

মাসুদ রানা, মোংলা 

আপডেট : ০২:০২ পিএম, মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | ২৪১

মোংলায় জে জে এস'র প্রকল্প অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় মোংলা উপজেলা পরিষদ অফিসার্স ক্লাবে বাংলাদেশে জলবায়ু পরিবর্তন এবং দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় নেতৃত্ব গ্রহণে শিশুদের ক্ষমতায়নের লক্ষ্য শীর্ষক প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশে জলবায়ু পরিবর্তন এবং দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় নেতৃত্ব গ্রহণে শিশুদের ক্ষমতায়নের লক্ষ্যে একটি প্রকল্প শুরু করার ঘোষণা দিয়েছে জাগ্রত যুব সংঘ- জেজেএস। ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটি ৩৯ বছর ধরে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলে দারিদ্র্য, অবিচার, শিশু অধিকার লঙ্ঘন এবং জলবায়ু পরিবর্তনের প্রভাবের বিরুদ্ধে লড়াই করার জন্য কাজ করে আসছে। জেজেএস সর্বদা অংশগ্রহণমূলক টেকসই উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ ।
প্রকল্পটি বিএমজেড - কেএনএইচ - জার্মানী'র অর্থায়নে জেজেএস বাগেরহাট, সাতক্ষীরা, খুলনা, জেলার উপকূলীয় ১০ টি উপজেলার ২০ টি ইউনিয়ন ও খুলনা সিটি কর্পোরেশনের ৪ টি ওয়ার্ডে বাস্তবায়ন করছে।
প্রকল্প অবহিতকরণ সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, সহকারি কমিশনার (ভুমি) মোঃ হাবিবুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শাহীন, মোংলা প্রেস ক্লাবের সভাপতি আহসান হাবিব হাসান, সাধারণ সম্পাদক হাসান গাজী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সমাজসেবা অফিসার, মহিলা বিষয়ক কর্মকর্তা, মোংলা থানা প্রতিনিধি, সুন্দরবন ও চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ , চিলা মনু মিয়া ও আজিজ ভাট্টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিভিন্ন এনজিও প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা ।
এছাড়া জে জে এস'র পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিনিয়র প্রোগ্রাম ডিরেক্টর জনাব এম এম চিশতী, প্রোগ্রাম ম্যানেজার নব কুমার সাহা, মনিটরিং অফিসার আব্দুর রহমান ও ক্লাইমেট চেঞ্জ এডুকেটর মো: তারিকুল ইসলাম ও মো: জাহাঙ্গীর আলম।
জেজেএস'র পক্ষে প্রকল্প উপস্থাপন করেন সিনিয়র প্রোগ্রাম ডিরেক্টর এম এম চিশতী এবং অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন প্রকল্পের এডভোকেসি অফিসার তারিক বিন ওয়াহিদ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত