রামপালে বসত ঘরের চাল কেটে দেয়ার অভিযোগ 

রামপাল প্রতিনিধি

আপডেট : ০৮:২০ পিএম, মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | ২৪৩

রামপালে জমির দাবী করে বসত ঘরের টিনের চাল কেটে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। তর্কিত জমির উপর বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের নিষেধাজ্ঞা থাকার পরেও ঘরের চাল কেটে দেয়ার ঘটনায় রামপাল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী মো. নাসির উদ্দীন।
অভিযোগে জানা গেছে, উপজেলার সিকিরডাঙ্গা গ্রামের মৃত আ. লতিফের ছেলে মো. নাসির উদ্দীন তার ভোগদখলীয় জমিতে ঘর নির্মাণ করে দীর্ঘ ১৫ বছর ধরে বসবাস করছেন। রবিবার (১১ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৮ টায় একই গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে মো. সাইফুল ইসলাম ওই একই জমি তার দাবী করে জোরপূর্বক ঘরের চাল কেটে দেন। এতে বাঁধা দিতে গেলে সাইফুল তাদের গালাগাল ও ভয়ভীতি প্রদান করেন বলে অভিযোগে উল্লেখ করেন। যা জেএল ৯৬ সিকিরডাঙ্গা মৌজার ৩৭৮, ৩৮৫ ও ৩৮২ দাগের ডাঙ্গা জমি।
এ বিষয়ে অভিযুক্ত সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, সামাজিক ও রাজনৈতিকভাবে একাধিকবার সালিশ বৈঠক করে জমির সীমানা নির্ধারণ করা হয়েছে। তারা কোন সালিশ মানেন না। তার ঘরের চালের পানি পড়ে আমার পুকুরের পাড় ভেঙ্গে যাচ্ছে। বারবার বলার পরেও ঘরের চাল না সরানোর কেটে দেয়া হয়েছে বলে তিনি স্বীকার করে বলেন ওই জমিতে আদালতে মামলা চলছে।
এ ব্যাপারে রামপাল থানার ওসি সোমেন দাশ এর কাছে জানতে চাইলে তিনি জানান, লিখিত অভিযোগ পাওয়ার পারে সেখানে ফোর্স পাঠিয়ে উভয়কেই শান্ত থাকার জন্য বলা হয়েছে। উভয়ের সাথে কথা বলে সমস্যার সমাধানের চেষ্টা চলছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত