বাগেরহাট সদর ও কচুয়া উপজেলার ৩২জন নারী পোল্ট্রি খামারীদের মাঝে মুরগি বিতরন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:১১ পিএম, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ৮৩

বাগেরহাট সদর ও কচুয়া উপজেলার ৩২জন বলিষ্ঠ নারী পোল্ট্রি খামারীদের মাঝে ১২৮০টি দেশীয় মোরগ ও মুরগি বিতরন করা হয়েছে। কৃষি গবেষণা ফাউন্ডেশন এর অর্থায়নে পরিচালিত বাংলাদেশের নির্বাচিত উপকূলীয় অঞ্চলে মহিলাদের জীবন-জীবিকার উন্নতির জন্য (বিএলআরআই) উদ্ভাবিত নেটিভ মুরগির অভিযোজন শীর্ষক প্রকল্পের “প্রশিক্ষিত ও নির্বাচিত ৩২ (বত্রিশ) জন মহিলা খামারিদের মাঝে ৪০টি (৩৫টি মুরগি ও ৫টি মোরগসহ সর্বমোট ১২৮০টি দেশি মুরগি বিতরণ করা হয়। বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট প্রকল্পের সার্বিক সহযোগিতায় রবিবার (২১এপ্রিল) এই মোরগ ও মুরগি বিতরণ করা হয়।

মুরগি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. নাথু রাম সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্থার সিনিয়র স্পেশালিস্ট ড. এরশাদজ্জামান এবং প্রকল্পের প্রধান গবেষক ড. কামরুন নাহার মনিরা।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের বাগেরহাট মহিষ প্রজনন খামারের পরিচালক, ড. মোঃ আহসান হাবীব প্রামাণিক ও বিভার প্রেসিডেন্ট সুকুমার রায়।

অনুষ্ঠানে বাগেরহাট সদর ও কচুয়া উপজেলার ৩২জন বলিষ্ঠ নারী পোল্ট্রি খামারী গড়ে উঠবে বলে বিশেষজ্ঞরা মত প্রকাশ করেন, সেই সাথে কর্মসংস্থান ও পারিবারিক পুষ্টির যোগান হবে বলে আশা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত