রামপালে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে এখনও হয়নি বৃক্ষরোপন

এম,এ সবুর রানা, রামপাল

আপডেট : ০৬:০৩ পিএম, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৮১৩

বুধবার বেলা ১১ টায় সারা দেশে ৩০ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচী পালিত হলেও রামপালের বেশ কয়েকটি শিক্ষ প্রতিষ্ঠানের প্রধানদের গাফিলতির কারনে সরকারীভাবে প্রদানকৃত বৃক্ষরোপন না করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকবাসী চরম ক্ষোভ প্রকাশ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তার দৃষ্টি আকর্ষন সহ ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।

বুধবার বেলা ১১ টায় সারা দেশে একযোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপনের জন্য প্রধান মন্ত্রীর নির্দেশনা থাকলেও সেটা অমান্য করে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার বিকাল ৪টা পর্যন্ত বৃক্ষ রোপন করা হয়নি। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার হুড়কা সীতানাথ মাধ্যমিক বিদ্যালয়ে একটি চারাও রোপন করা হয়নি। একই চিত্র দেখা যায় হুড়কা ঝলমলিয়া শেফালিকা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে।

এছাড়াও পেড়িখালী পি,ইউ মডেল মাধ্যমিক বিদ্যালয়েও বুধবার কোন চারা রোপন করা হয়নি। এ ঘটনায় বিভিন্ন এলাকার বাসিন্দারা চরম ক্ষোভ প্রকাশ করে তারা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং ৩০ লক্ষ শহীদদের স্মরণে এই বৃক্ষ রোপন না করে প্রধান শিক্ষক শহীদদের অবমাননা করেছেন যা চরমভাবে মানবাধিকার লঙ্ঘনের শামিল।


অভিযোগের বিষয় প্রধান শিক্ষক শংকর কুমার শিকদারের কাছে জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার জানান, বুধবার একটি চারা লাগানো হয়েছে। বাকিগুলো বৃহস্পতিবার বিকালে লাগানো হবে। সিতানাথ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজন কুমার বালার কাছে জানতে চাইলে তিনি গাছ না লাগানোর কথা স্বীকার করে উল্টো প্রশ্ন করেন, গাছ লাগালে যদি ছাগলে খেয়ে যায় তবে কি শহীদদের আত্মা শান্তি পাবে ? তবে হুড়কা ঝলমলিয়া শেফালিকা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণুপদ রায়ের কাছে প্রশ্ন করা হলে তিনি বৃক্ষরোপন না করার বিষয়টি স্বীকার করে দুঃখ প্রকাশ করেন।

এ ব্যাপারে হুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপর কুমার গোলদারের কথা হলে, তিনি বলেন বিষয়টি গুরুতর। অভিযোগের বিষয় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহাজাহান মিয়ার দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, এটা শহীদদের আত্মার অবমাননার সামিল। অভিযোগ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত