কেরামের নামে জুয়ার

মোরেলগঞ্জে ১৩টি কেরাম আটক

মোরেলগঞ্জ সংবাদদাতা

আপডেট : ০৯:৩২ পিএম, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭ | ৪৭৬৮

মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় সোমবার অভিযান চালিয়ে ১৩ টি কেরাম আটক করেছে পুলিশ। এসব কেরামের নামে জুয়ার আসর ব্যাপকহারে ছড়িয়ে পড়ায় থানা অফিসার ইন চার্জ মো. রাশেদুল আলম সহ পুলিশ গত ২দিন অভিযান চালিয়ে কেরামগুলো আটক করে।

পুলিশ ও এলাকাবাসি জানায়, উপজেলার বিভিন্ন ইউনিয়ন সহ প্রত্যন্ত অঞ্চলে হাট বাজার অলি গলি ও রাস্তার মোড়ে দীর্ঘদিন ধরে ছোট ছোট দোকানের পিছনে-পার্শ্বে কেরাম বসিয়ে অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে। দিনের বেলায় বেশিরভাগ সময় দেখা গেছে বিদ্যালয় ও কলেজগামী শিক্ষার্থীরা কাশ ফাঁকি দিয়ে ঘন্টার পর ঘন্টা বাজি ধরে কেরাম খেলছে। দোকান ও কেরাম মালিক প্রতি গেমে নির্ধারিত টাকা আদায় সহ চা-সিগারেট বিক্রি করছে তাদের কাছে।

কেরাম ও চা সিগারেটে আসক্তি শিক্ষার্থীরা খাতা কলম গাইড পরীক্ষার ফিসের কথা বলে অভিভাবকের কাছ থেকে টাকা নিয়ে কেরাম ও নেশার পিছনে খরচ করছে। এরাই আস্তে আস্তে অপরাধ জগত সহ নেশার রাজ্যে ক্রমান্বয়ে তলিয়ে যাচ্ছে।

রাতের আধাঁর নামলেই গ্রাম-গঞ্জে এসব দোকানে জুয়ার নামে যুবক সহ নানা বয়সি লোকদের চলে কেরাম খেলা। এতে করে বাজি ধরা হয় হাজার হাজার টাকার। রাতভর চলে তাদের এ আসর। এরসাথে সমানতালে চলে নেশার প্রতিযোগীতা। পাশাপাশি রয়েছে দোকানের টিভি ফ্রি দেখানো হচ্ছে বাংলা -হিন্দি সিনেমা আর সিরিয়াল।

এসব নানাবিধ অভিযোগে প্রেক্ষিতে থানা অফিসার ইন চার্জ মো. রাশেদুল আলম সহ থানা পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অভিযানে তেতুলবাড়িয়া বাজার থেকে ৪টি, মাদ্রাসার বাজার থেকে ১টি, পল্লী মঙ্গল থেকে ২টি ,সন্নাসী থেকে টি , আমতলী থেকে ২টি এবং হেগালপাতি এলাকা থেকে ৩ টি সহ মোট ১৩ টি কেরাম বোড আটক করে। তবে অত্র উপজেলার ১৬ ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় আরো এরকম শত শত কেরামের নামে জুয়া চলছে বলে অভিজ্ঞমহল জানায়। এসব কেরামও বন্ধ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত